নকলায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

নকলায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুরের নকলায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট-২০২১ উদ্বোধন করা হয়েছে। ২৮ মে শুক্রবার বিকেলে নকলা পৌরসভার পাইস্কা এলাকাস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ টুর্নামেন্ট উদ্বোধন করা হয়।

শুক্রবার বিকেল ৩টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলার বানেশ্বর্দী ইউনিয়ন ও চন্দ্রকোনা ইউনিয়নের মধ্যকার প্রথম ম্যাচের খেলা প্রতিযোগিতা শুরুর আগে আমন্ত্রীত অতিথিবৃন্দরা উভয় দলের খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে আনুষ্ঠানিক ভাবে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এ উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে সীমিত পরিসরে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান-এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা-এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন প্রমুখ।

এসময় সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও নকলা ইউপির চেয়ারম্যান আনিছুর রহমান সুজা, সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউপির চেয়ারম্যান রেজাউল হক হীরা, বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মকবুল হোসেন, উপজেলা যুবলীগের সদস্য রফিকুল ইসলাম ও হুমায়ূন কবীর বর্ষা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান, চন্দ্রকোনা ইউপির চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, টালকী ইউপির চেয়ারম্যান বদিউজ্জামান বদ্দি, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, যুগ্ম-সম্পাদক দেলোয়ার হোসেন ও দপ্তর সম্পাদক সেলিম রেজা, রেফারী মীর মোতালেব হোসেন শিপন, আসাদুজ্জামান, আল মামুন ও শাহ মহিউদ্দিন আহম্মেদ লাভলু, ছাত্রনেতা সৌরভ শাহরিয়ারসহ উপজেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্ধ, অংশ গ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন শ্রেনী-পেশার স্থানীয় ক্রীড়ামোদী দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

২৮ মে শুক্রবার বিকালে প্রথম রাউন্ডে ১নং ম্যাচ অনুষ্ঠিত হয় চন্দ্রকোনা ও বানেশ্বরদী ইউনিয়নের মধ্যে। কিন্তু নির্ধারিত সময়ে খেলাটি অমিমাংসীত থাকায় ট্রাইব্রেকারের মাধ্যমে জয়-পরাজয় নির্ধারন করা হয়। এতে চন্দ্রকোনা ইউনিয়ন ৪-১ গোলে বানেশ্বরদী ইউনিয়নকে পরাজিত করে। পরে ২নং ম্যাচ অনুষ্ঠিত হয় নকলা ইউনিয়ন ও টালকী ইউনিয়নের মধ্যে। এতে টালকী ইউনিয়ন ১-০ গোলে নকলা ইউনিয়নকে পরাজিত করে প্রথম রাউন্ডে জয়লাভ করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ বালক দলের জন্য প্রকাশিত ফিক্সচার অনুযায়ী জানা গেছে, একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন থেকে একটি করে মোট ১০টি বালক দল উপজেলা পর্যায়ে এ টুর্নামেন্টে অংশ গ্রহন করবে। উদ্বোধনের দিন প্রথম রাউন্ডে ৪টি দলের মধ্যে ২টি খেলা শেষ করা হয়েছে।

২৯ মে শনিবার দ্বিতীয় রাউন্ডে বিকাল ৩টায় ৩নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে গনপদ্দী ইউনিয়ন ও ২ নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে এবং বিকাল সাড়ে ৪টার সময় ৪ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে গৌড়দ্বার ইউনিয়ন ও নকলা পৌরসভার মধ্যে প্রতিযোগিতা হবে।

৩০ মে রবিবার বিকাল ৩টায় ৫ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে পাঠাকাটা ইউনিয়ন ও উরফা ইউনিয়ন অংশ গ্রহন করবে এবং বিকাল সাড়ে ৪টার সময় ৬ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে ১ নং ম্যাচের বিজয়ী দল ও চরঅষ্টধর ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত হবে।

৩১ মে সোমবার ২টি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় প্রথম সেমিফাইনাল ম্যাচে ৩ নং ম্যাচের বিজয়ী দল ও ৪নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে অনুষ্ঠিত হবে এবং বিকাল সাড়ে ৪টার সময় দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ৫নং ম্যাচের বিজয়ী দল ও ৬নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে অনুষ্ঠিত হবে। ১ জুন মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার সময় সেমিফাইনালে বিজয়ী দুই দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। সব খেলা শেষে ওইদিন বিজয়ী দলের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে বলে জানা গেছে।

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব ১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব ১৭) খেলা সুষ্ঠভাবে সম্পন্ন করতে ২৪ মে সোমবারে অনুষ্ঠিত প্রস্তুতি সভার রেজুলেশন সূত্রে জানা গেছে, এ টুর্নামেন্ট সুষ্ঠভাবে সম্পন্ন করতে- ম্যাচ কমিশনার, নির্বাচক, বয়স নির্ধারণ, মাঠ প্রস্তুত, শৃঙ্খলা ও নিরাপত্তা, উপজেলা পর্যায়ে দল গঠন ও পুরষ্কার ক্রয় উপ-কমিটিসহ ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

তাছাড়া এ খেলা উপলক্ষে নকলা পৌরসভার পাইস্কা এলাকাস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি বিভিন্ন রঙে সাজানো হয়েছে। ধুয়েমুছে পরিচ্ছন্ন করা হয়েছে অফিস কক্ষ ও খেলোয়াড়দের ড্রেসিং রোম এবং পরিষ্কার করা হয়েছে মাঠ ও এর আশপাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *