নকলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে নির্মান কাজ পরিদর্শন-সত্যবয়ান

নকলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে নির্মান কাজ পরিদর্শন-সত্যবয়ান

নকলা শেরপুর প্রতিনিধি:শেরপুরের নকলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নির্মানাধীন ১৫টি ঘরের নির্মান কাজ পরিদর্শন করেছেন ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের পাইস্কা এলাকার পাইস্কা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সরকারি জমিতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ দেওয়া নির্মাধীন ১৫টি ঘর পরিদর্শন করেন তিনি।

এসময় শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদ্য পদায়ান প্রাপ্ত সিনিয়র সহকারী সচিব) কাউছার আহাম্মেদ, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাহাঙ্গীর আলম, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়াসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

পাইস্কা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সরকারি জমিতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ দেওয়া নির্মানাধীন ১৫টি ঘরের নির্মান কাজ পরিদর্শনের পরে আরও কিছু নতুন ঘর নির্মান করার জন্য উপজেলার নকলা ইউনিয়নের উত্তর নকলা এলাকার সরকারি একটি জায়গা পরিদর্শন করেছেন ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে দেয়া তথ্য মতে, উপজেলার ১২ টি অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য একটি করে পাকা বাড়ি পাকা বাড়ি তৈরি করা হচ্ছে। এসব প্রতিটি বাড়ির নির্মান ব্যয় ধরা হয়েছে ১২ লাখ ৪৪ হাজার টাকা করে। এর আগে উপজেলায় ১২৬টি ঘর তৈরী করতে প্রতিটিতে ১ লাখ টাকা নির্মান ব্যয় করা হয়েছে। তাছাড়া উপজেলায় ৭ টি আবাসন/গুচ্ছগ্রাম তৈরি করা হয়েছে। এরমধ্যে ৩টি গুচ্ছ গ্রামে প্রতিটিতে ২৫ থেকে ৩০ টি করে ঘর নির্মান করা হয়েছে। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ৭৮টি ঘর নির্মান করা হয়েছে। যার প্রতিটিতে ৩ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে এবং ৪২টি ঘর প্রতিটি ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে। এসকল ঘরের বাসিন্দারা আজ নিরাপদে দিনাতিপাত করছেন বলে সুবিধাভোগীরা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *