নকলায় নৃ-ফাউন্ডেশন কর্তৃক দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বই বিতরণ||সত্যবয়ান

নকলায় নৃ-ফাউন্ডেশন কর্তৃক দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বই বিতরণ||সত্যবয়ান

নকলা,সংবাদদাতা||শেরপুরের নকলায় সৃজনশীল ও সুশৃঙ্খল কর্মকাণ্ডে শিক্ষার্থীদের আরো বেশি সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে চৌধুরী ছবরুন নেছা মহিলা (ডিগ্রি) কলেজের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের একাদশ শ্রেণীর বই বিতরণ করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুর ১টায় কলেজে আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে অধ্যক্ষ আব্দুল খালেকের সভাপতিত্বে দরিদ্র মেধাবী ২৮ জন শিক্ষার্থীদের মাঝে নৃফাউন্ডেশন’র পক্ষ থেকে বাংলা ব্যাকরণ,ইংরেজি গ্রামার ও আইসিটির প্রায় ৩০ হাজার টাকা সমমূল্যের বই বিতরণ করা হয়।

জানা যায়, মেধাবী অনেক শিক্ষার্থীই উচ্চ মাধ্যমিক পর্যায়ে গিয়ে সব বই কিনতে পারে না। এতে তাদের পড়াশোনা ব্যাহত হয়। এ কারণে প্রকৃত দরিদ্র মেধাবীদের মাঝে যাদের বই দরকার সে সমস্ত শিক্ষার্থীদের খুঁজে নৃ ফাউন্ডেশনের পক্ষ থেকে
তাদের হাতে বই তুলে দেওয়া হয়।

এসময় চৌধুরী ছবরুন নেছা মহিলা (ডিগ্রি) কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, নৃ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মাজহারুল হক,কার্যকরী সদস্য আলআমিন হোসেন রাকিব,এমদাদুল হক বাচ্চুসহ নকলা প্রেস ক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনাহারীর আহার প্রকল্পের মাধ্যমে শেরপুরে ২০২০ সালের ১৫ই আগস্ট যাত্রা শুরু হয় অরাজনৈতিক নৃ-ফাউন্ডেশন নামক সেবামূলক প্রতিষ্ঠানটি। যা পরবর্তীতে “অসহায়ের সহায়” নামে দ্বিতীয় প্রকল্প চালু করে। যেখানে প্রতিদিন অর্ধশতাধিক অনাহারীর মুখে বিনামূল্যে আহার, অসুস্থতায় চিকিৎসা সহায়তা, মেধাবীদের শিক্ষা সহায়তা, কর্মহীন নারীদের সাবলম্বী করা, ক্ষুদ্র ব্যবসায়ী ও বেকারদের কর্মসংস্থান করার মাধ্যমে মুখে হাসি ফোটিয়ে ইতিমধ্যে জেলার সকলের নজর কেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *