নকলায় ধর্মীয় নেতাদের সঙ্গে দি হাঙ্গার প্রজেক্টের কর্মশালা অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলায় ধর্মীয় নেতাদের সঙ্গে দি হাঙ্গার প্রজেক্টের কর্মশালা অনুষ্ঠিত||সত্যবয়ান

নকলা, সংবাদদাতা||শেরপুরের নকলায় ধর্মীয় নেতৃবৃন্দের সাথে ইউনিসেফ বাংলাদেশ এর সহায়তায় দি হাঙ্গার প্রজেক্টের বাস্তবায়নে দিনব্যাপী কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে নকলা উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হারেজ উদ্দিনের সভাপতিত্বে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলার বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম ও শিক্ষক এবং সনাতন ও অন্যান্য ধর্মাবলম্বীর ধর্মীয় নেতারা অংশগ্রহণ করেন।

নকলা পৌর মসজিদের ইমাম হাফেজ ছায়েদুল ইসলাম কর্তৃক পবিত্র কোরআন পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। জেলার আই এস পি আবু সাঈদের সঞ্চালনায় এতে পুরো প্রকল্প সম্পর্কে অংশগ্রহণকারীদেরকে “দি হাঙ্গার প্রজেক্ট” এর বিভাগীয় ফাইন্যান্স কর্মকর্তা রেজাউল করিম ধারণা প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, করোনার শুরুতে আমরা খুবই ঝুঁকির মধ্যে ছিলাম। বেশিরভাগ মানুষ বাসায় থেকে বের হয়নি কিন্তু আমরা যারা স্বাস্থ্য বিভাগের সাথে সংশ্লিষ্ট কেউই বাসায় বসে থাকতে পারিনি। আমরা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের দায়িত্ব পালন করতে হয়েছে। আমরা চাইনা এমন পরিস্থিতি আর পৃথিবীতে আসুক। আমাদের সকলের উচিত ৩টি ডোজ টিকা নেওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলা।

উপজেলা পরিষদ মসজিদের ইমাম ও খতিব মুফতি আঃ জলিল কাসেমী তার বক্তব্যে বলেন, পৃথিবীর ইতিহাসে আমরা বহু মহামারীর কথা শুনেছি। মহামারী পৃথিবীতে আসে আমাদের কর্মের মাধ্যমে অর্থাৎ খারাপ কাজের মাধ্যমে। এই মহামারী থেকে বাঁচতে হলে আমাদেরকে আগে খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে। তিনি আরও বলেন, হাদীসে বলা আছে যে আমরা অসুস্থ্য হলে সুন্নত হিসেবে ঔষুধ খেতে পারবো।তাহলে কেন আমরা টিকা নিবো না? আমাদের এক ধরনের লোক আছে যারা কোনো কিছু না জেনে বুঝেই মনগড়া কথাবার্তা বলে থাকি।আসলে এমনটা বলা ঠিক নয়। সবশেষে তিনি সবাইকে করোনার ৩য় ডোজ টিকা নেওয়ার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানের এক পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে মতামত নেওয়া হয়। অংশগ্রহণকারীরা বিভিন্ন দিকনির্দেশনা দেন। পাশাপাশি এই প্রকল্পের বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *