নকলায় ৩৬১১ শিক্ষার্থী বসছে পরীক্ষার আসনে

নকলায় ৩৬১১ শিক্ষার্থী বসছে পরীক্ষার আসনে

নকলা (শেরপুর) প্রতিনিধি: বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শেরপুরের নকলায় ৫টি কেন্দ্রে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এবার এসএসসি পরীক্ষা ৪টি কেন্দ্র ও ৪টি ভ্যানুতে এবং দাখিল পরীক্ষা ১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এসএসসি ও দাখিল পরীক্ষায় উপজেলার মোট ৩ হাজার ৬১১ জন পরীক্ষার্থীর মধ্যে এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৫২ জন এবং দাখিল পরীক্ষায় ৫৫৯ জন শিক্ষার্থী অংশ গ্রহন করছে বলে কেন্দ্র সূত্রে জানা গেছে।

নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের (১৮৮) সচিব মো. উমর ফারুক জানান, তাঁর নিয়ন্ত্রনাধীন কেন্দ্রে ১৩টি বিদ্যালয়ের ১,৪৪৫ জন পরীক্ষার্থী ১টি কেন্দ্র ও ১টি ভ্যানুতে এসএসসি পরীক্ষার আসনে বসবে।

গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের (১৮৯) সচিব ইউসুফ আলী খান জানান, তার নিয়ন্ত্রনাধীন গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫টি বিদ্যালয়ের ৫০৯ জন পরীক্ষার্থী ১টি কেন্দ্র ও ১টি ভ্যানুতে অংশগ্রহন করবে।

গনপদ্দী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের (১৯০) সচিব মো. নাজমুল ইসলাম জানান, তার নিয়ন্ত্রনাধীন গনপদ্দী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬টি বিদ্যালয়ের ৫৬২ জন পরীক্ষার্থী ১টি কেন্দ্র ও ১টি ভ্যানুতে অংশগ্রহন করবে।

চন্দ্রকোনা রাজলহ্মী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের (৩৩২) সচিব রফিকুল ইসলাম জানান, তার নিয়ন্ত্রনাধীন চন্দ্রকোনা রাজলহ্মী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬টি বিদ্যালয়ের ৫৩৬ জন পরীক্ষার্থী ১টি কেন্দ্র ও ১টি ভ্যানুতে অংশগ্রহন করবে।

এছাড়া দাখিল পরীক্ষার্থীর জন্য উপজেলার একমাত্র কেন্দ্রের (২৪৩) সচিব মাওলানা মো. আজিজুল ইসলাম জানান, তার নিয়ন্ত্রনাধীন নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫৫৯ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষার আসনে বসবে।

এসএসসি ও দাখিল পরীক্ষা-২০২৪ এর কেন্দ্র সচিবদের সাথে কথা বলে জানা গেছে, বরাবরের মতো এবারও সুষ্ঠভাবে পরীক্ষা নিতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা না ঘটলে অন্যান্য বছরের ন্যায় এবারো শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও দাখিল পরীক্ষা শেষ হবে বলে তাঁরা আশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *