নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হলেন যারা

নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হলেন যারা

আব্দুল্লাহ আল-আমিন, নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ এবং জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ-এঁর স্বাক্ষরিত একটি তালিকা প্রকাশ করা হয়।

জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি কর্তৃক প্রকাশিত ফলাফল মোতাবেক- শ্রেষ্ঠ প্রতিষ্ঠান: শ্রেষ্ঠ বিদ্যালয় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ মাদ্রাসা নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা, শ্রেষ্ঠ কলেজ চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ও শ্রেষ্ঠ কারিগরি কলেজ আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান: বিহারিরপাড় এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আজিজুল ইসলাম ও ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল আলম।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক: নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরঞ্জিত কুমার বণিক, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. রুকনুজ্জামান ও সরকারি হাজী জালমামুদ কলেজের কারিগরি শাখার সহকারী অধ্যাপক মো. নুরুল আলম আকন্দ।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী: নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী রিতু সাহা, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী নওশীন জাহান উর্মী।

শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার, গ্রুপ ও শিক্ষক: নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্ঠ স্কাউট ফজলে নূর সনয় ও শ্রেষ্ঠ গার্ল গাইড রামিম জান্নাত ঐশি, সরকারি হাজী জালমামুদ কলেজের শ্রেষ্ঠ রোভার নাজমুল হাসান নাঈম ও শ্রেষ্ঠ গার্ল-ইন রোভার আসমা আক্তার ঊষা। শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট গ্রুপ নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ রোভার গ্রুপ ও শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ সরকারি হাজী জালমামুদ কলেজ। শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট শিক্ষক কাজল রেখা। শ্রেষ্ঠ রোভার শিক্ষক নির্বাচিত হয়েছেন সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. মোবারক হোসেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে এসব শ্রেষ্ঠত্ব যাচাই বাছাই করে চূড়ান্ত তালিকা প্রণয়ন করেছেন বিভিন্ন উপ-কমিটির নেতৃবৃন্দ। ২১ মে, রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী ও শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করা হবে। ২০ মে, শনিবার শেরপুর মডেল গার্লস কলেজে শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার, গ্রুপ ও গ্রুপ শিক্ষক নির্বাচন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *