নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতার পুরষ্কার প্রদান

নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতার পুরষ্কার প্রদান

নকলা সংবাদদাতা : শেরপুরের নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ (৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত) উপলক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগনের সন্তানদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১৩ জুন) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা-এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইসকান্দার হাবিব।

প্রতিযোগীতার বিষয় সমূহের মধ্যে ৭ জুন (বুধবার) স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন এবং স্বাস্থ্য কমপ্লেক্স ও লয়খা নব উচ্চ বিদ্যালয়ে আলাদা ভাবে কুইজ প্রতিযোগীতা ছিলো উল্লেখযোগ্য।

আলোচনা সভার পরে উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন ও দুই জায়গায় অনুষ্ঠিত কুইজ প্রতিযোগীতায় বিজয়ী ৪জন করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মোট ১২জন পুরষ্কার বিজয়ী এবং উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী সকলের হাতে শুভেচ্ছা পুরষ্কার হিসেবে বিভিন্ন শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত প্রতিযোগীতায় উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান অর্জনকারী মো. ফারহান জারীফ তালুকদার, দ্বিতীয় স্থান অর্জনকারী মোশাররাত তাসনিম রায়তা ও তৃতীয় স্থান অর্জনকারী তাসফিয়া তাসনিম রুমি; কুইজ প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জনকারী জারিন তাবাচ্ছুম আদিফা, দ্বিতীয় স্থান অর্জনকারী মোশফিরাত তাসনিম নুঝাত ও তৃতীয় স্থান অর্জনকারী মাইমুনা; চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জনকারী স¦দিচ্ছা, দ্বিতীয় স্থান অর্জনকারী আদিবা ও তৃতীয় স্থান অর্জনকারী ফারদিন এবং লয়খা নব উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জনকারী দশম শ্রেণীর শিক্ষার্থী জুনাঈদ আকন্দ, দ্বিতীয় স্থান অর্জনকারী নবম শ্রেণীর শিক্ষার্থী আফরিনা জাহান ও তৃতীয় স্থান অর্জনকারী দশম শ্রেণীর শিক্ষার্থী সানজিদা ইয়াসমিনের হাতে বিজয়ী পুরষ্কার এবং উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী সকলের হাতে অতিথিবৃন্দ শুভেচ্ছা পুরষ্কার তুলেদেন।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদুল হাসান, মেডিকেল অফিসার এন্ড ডিজিস কন্ট্রোল (এমওডিসি) ডা. ওলি উল্লাসহ নকলা হাসপাতালে কর্মরত চিকিৎসকগন, বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগনের সন্তানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *