নকলায় কনকের নেতৃত্বে বর্গাচাষী কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

নকলায় কনকের নেতৃত্বে বর্গাচাষী কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

আব্দুল্লাহ আল-আমিন, নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ধান কেটে দিয়ে কৃষকের পাশে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আবু হামযা কনক ও তাঁর অনুসারীরা।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত নকলা উপজেলাধীন টালকি ইউনিয়নের ফুলপুর গ্রামের শারীরিক অক্ষম বর্গাচাষী আজগর আলীর ৪২ শতাংশ জমির ধান কেটে দেন তারা।

ছাত্রলীগের এমন উদ্যোগে কৃতজ্ঞতা জানিয়ে কৃষক আজগর আলী বলেন, ‘ঝড়বৃষ্টির শঙ্কা ও শ্রমিক দিয়ে ধান কাটার মতো সামর্থ্য না থাকার কারণে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলাম। ”আমার বাবাগরে আল্লাহ মেলাদিন বাঁচাইয়া রাহুক। ধান পাইক্কা গেছে তাও বাড়িত নিয়া আবার পাইতাছিলাম না। এসুমে আমার ছাত্রলীগের বাবারা ধান কাইট্টা বাড়িত আইন্না দিছে, আমি মেলা খুশি অইছি।”

ছাত্রলীগ নেতা কনক জানান, কৃষক বান্ধব সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের পরামর্শে এমন উন্নয়ন মূলক নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অপেক্ষাকৃত দরিদ্র কৃষকদের ধান কেটে দিতে মাঠে নেমেছি। তিনি আরও জানান, দরিদ্র শারীরিক অক্ষম বর্গাচাষী আজগর আলীর ক্ষেতের ধান কাটার মাধ্যমে আমরা এই মিশন শুরু করেছি।

এরই ধারাবাহিকতায় উপজেলার অন্য কোন এলাকার দরিদ্র কৃষক যদি শ্রমিক সংকট ও দারিদ্রতার কারনে তাদের জমির ধান কাটতে সমস্যায় পড়েন, তাহলে আমরা ওই সকল কৃষকের জমির ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দিতে সদা প্রস্তুত আছি।

ছাত্রলীগের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে কনক ও তাঁর অনুসারীদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিভিন্ন স্তরের জনগণসহ স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *