নকলায় আরো এক হিন্দু যুবকের নিজ ধর্ম ত্যাগ ও নাম পরিবর্তন

নকলায় আরো এক হিন্দু যুবকের নিজ ধর্ম ত্যাগ ও নাম পরিবর্তন

নকলা সংবাদদাতা : শেরপুরের নকলায় আরো এক যুবকের নিজের ধর্ম ও নাম পরিবর্তনের ঘটনা ঘটেছে। হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান ধর্ম গ্রহন পূর্বক নিজ নাম পরিবর্তন করেছেন শ্রী সুজন চন্দ্র সরকার (৩৬)। ইসলাম ধর্ম গ্রহন করার পরে সরকারি আইন ও ইসলামী শরিয়াহ মোতাবেক তার নাম রাখা হয়েছে মো. ছাইফুল ইসলাম নিরব। মো. ছাইফুল ইসলাম নিরব (পূর্ব নাম শ্রী সুজন চন্দ্র সরকার) সন্তোষ সরকার ও মাধবী সরকার দম্পত্তির দ্বিতীয় সন্তান।

শেরপুর আদালতের আইনজীবী ও রোটারি কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে সরকারি আইন ও ইসলামী শরিয়াহ মোতাবেক স্বজ্ঞানে সুুস্থ্য মস্তিষ্কে তার নাম রাখেন মো. ছাইফুল ইসলাম নিরব। তার জন্ম তারিখ ২২ ফেব্রুয়ারি, ১৯৮৭ খ্রি. এবং জন্ম নিবন্ধন নম্বর ১৯৮৭৮৯২২২০৯০৪৮৭৫৩। সে বর্তমানে শেরপুর জেলাধীন নকলা পৌরসভার ৯নং কলাপাড়া ওয়ার্ডের কলাপাড়া মহল্লায় স্থায়ীভাবে বসবাস করছেন।

সদ্য মুসলামান হওয়া মো. ছাইফুল ইসলাম নিরব জানান, ইসলাম ধর্মের সকল রীতিনীতি মেনে তাকে কালেমা পড়িয়ে মুসলামান বানানো হয়েছে। পরে স্বজ্ঞানে সুুস্থ্য মস্তিষ্কে শেরপুর নোটারী পাবলিকের হলফনামায় নিজ নাম স্বাক্ষর করে নিজের নাম মো. ছাইফুল ইসলাম নিরব ঘোষনা করেন।

মো. ছাইফুল ইসলাম নিরব বলেন, আমি আগে হিন্দু ধর্মের দীক্ষায় দীক্ষিত ছিলাম। কিন্তু  ছোট কাল থেকে মুসলমান সম্প্রদায়ের সাথে চলাফেরা করে ও বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়ে ও ইসলাম ধর্মীয় আলোচনায় বসে এই মর্মে উপলব্ধি করতে পেরেছি যে, বিভিন্ন ধর্মের মধ্যে ইসলাম ধর্মই শ্রেষ্ঠ ধর্ম। আল্লাহ এক ও অদ্বিতীয়। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নাই। ইহকাল ও পরকালের মঙ্গলের জন্য ইসলাম ধর্মই একমাত্র সঠিক পথ। তাই ইসলাম ধর্মের অনুশাসন মেনে চলার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আমি স্বেচ্ছায় আমার পুরাতন ধর্ম (হিন্দু) ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহনের চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হই এবং ইসলাম ধর্ম গ্রহন করি। তিনি আরও বলেন, ইসলাম ধর্মের অনুসারী হিসেবে আমি স্বজ্ঞানে ও সুুস্থ্য মস্তিষ্কে আমার নাম শ্রী সুজন চন্দ্র সরকার পরিবর্তন করে ইসলামী শরিয়াহ মাতাবেক মো. ছাইফুল ইসলাম নিরব নামে পরিচয় দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করি। আজ হতে মৃত্যু পর্যন্ত ইসলাম ধর্মের অনুসারী হিসেবে বহাল থাকতে চান তিনি। এর জন্য সদ্য মুসলামান হওয়া মো. ছাইফুল ইসলাম নিরব সবার কাছে দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *