ধীরগতিতে ৪০০ কোটির ক্লাবে প্রবেশ করলো ‘টাইগার ৩’

ধীরগতিতে ৪০০ কোটির ক্লাবে প্রবেশ করলো ‘টাইগার ৩’

বিনোদন ডেস্ক:  মুক্তির পর রীতিমতো ঝড় তুললেও দীপাবলি ও ক্রিকেট বিশ্বকাপের চাপ সামলাতে গিয়ে বক্স অফিসে ধীরগতিতে ৪০০ কোটির ক্লাবে প্রবেশ করলো সালমান খানের চলচ্চিত্র ‘টাইগার ৩’। মুক্তির দশম দিনে বিশ্বব্যাপী ৪০০ কোটির মাইলফলকে পৌঁছায় সিনেমাটি যা এ বছর শাহরুখ খানের পাঠান ও জওয়ানের তুলনায় অনেকটা পিছিয়ে। তবে দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত কোনো সিনেমা হিসেবে এই মাইলফলক অর্জন করে রেকর্ড গড়েছে টাইগার ৩।

সিনেমাটির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে ‘টাইগার ৩-এর একটি পোস্টার শেয়ার করা হয়েছে।

যাতে উল্লেখ ছিল, “দীপাবলির মুক্তিপ্রাপ্ত হিন্দি ভাষায় ১০ দিনের মধ্যে সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ৪০০.৫০ কোটি। ভারত ২৯৮ কোটি এবং বিদেশে ১০২.৫০ কোটি আয় করেছে সিনেমাটি।”

সংবাদ সংস্থা এএনআই-এর মতে, ‘টাইগার ৩’ বিশ্বব্যাপী ৪০০ কোটি আয় অতিক্রম করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমার প্রধান নারী চরিত্র ক্যাটরিনা কাইফ।

তিনি জানিয়েছেন, ‘২০১২ সাল থেকে টাইগার ফ্র্যাঞ্চাইজি আমাকে শুধু ভালোবাসা দিয়েছে! এখন এক দশকেরও বেশি সময় ধরে এত উষ্ণতা পাওয়া একটি আশ্চর্যজনক অনুভূতি। ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং এখন ‘টাইগার ৩’ চলচ্চিত্র একজন শিল্পী হিসেবে আমার সিনেমাটিক যাত্রাকে সমৃদ্ধ করেছে। এটি এমন একটি বিষয় যা আমি লালন করি।’

ক্যাটরিনা আরো বলেছেন, ‘একটি সফল ফ্র্যাঞ্চাইজি আমাদের চরিত্রগুলিকে পুনরায় দেখার সুযোগ করে দেয়।

ক্যারিয়ারে এমন একটি বিষয় পেয়ে আমি খুব ভাগ্যবান। প্রতিটি টাইগার চলচ্চিত্র আমাকে শারীরিক এবং মানসিকভাবে চ্যালেঞ্জ করেছে। এই সাফল্য উদযাপন এবং দর্শকদের সমর্থন অব্যাহত থাকাটা দামি বিষয়। টাইগার ফ্র্যাঞ্চাইজি আমাকে যে আনন্দ, সম্মান এবং প্রশংসা দিয়েছে তা সবসময় লালিত থাকবে আমার মাঝে।’

এদিকে শুরুতে দুর্দান্ত সাড়া থাকলেও হঠাৎ করে এই ছন্দপতন শাহরুখের রেকর্ড ভাঙার দৌড়ে বেশ পিছিয়ে দিয়েছে সালমানকে।

এ বছর কিং খানের দুটি সিনেমাই বিশ্বব্যাপী ১০০০ কোটি রুপির আয় অতিক্রম করেছে। তবে সালমান খান এখনো ১০০০ কোটির ক্লাবে নাম লেখাতে পারেননি। এখন পর্যন্ত বিশ্বব্যাপী তার সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হলো ‘বাজরাঙ্গি ভাইজান’, যেটি বিশ্বব্যাপী ৯০০ কোটি রুপি আয় করেছে।

মণীশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’-এ সালমান খানের সঙ্গে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও ইমরান হাশমি। সিনেমাটির সবচেয়ে বড় আকর্ষণ হতে চলেছে ‘পাঠান’ শাহরুখের উপস্থিতি। শাহরুখ খান এতে ক্যামিও হিসেবে হাজির থাকবেন। সর্বশেষ প্রতিবেদন অনুসারে, হৃতিক রোশনও থাকছেন ‘টাইগার ৩’-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *