তীব্র দাবদাহে ইংলিশ মিডিয়াম স্কুলও বন্ধের নির্দেশ

তীব্র দাবদাহে ইংলিশ মিডিয়াম স্কুলও বন্ধের নির্দেশ

 নিজস্ব প্রতিবেদক: তাপপ্রবাহরে কারণে এবার বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি ইংলিশ মিডিয়াম শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা। নির্দেশনা অনুযায়ী আগামী ২৭ এপ্রিল পর্যন্ত এ স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার আওতাধীন বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

সারা দেশে প্রবহমান তীব্র দাবদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ করা হলো। এরপর ২৬ ও ২৭ এপ্রিল যথাক্রমে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় ২৮ এপ্রিল থেকে সংশ্লিষ্ট সব শ্রেণির শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য অনুরোধ করা হয়েছে।এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো নির্ধারিত সময় পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *