টাকা দিতে না পারায় সভাপতির পদ থেকে বঞ্চিত হয়েছি || মহিলা দলের উপদেষ্টা নুরজাহান-সত্যবয়ান

টাকা দিতে না পারায় সভাপতির পদ থেকে বঞ্চিত হয়েছি || মহিলা দলের উপদেষ্টা নুরজাহান-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর বিরুদ্ধে অর্থের বিনিময়ে পকেট কমিটি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মহিলা দলের ১নং উপদেষ্টা সাবেক সহ-সভানেত্রী নুরজাহান বেগম। ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে মাধবপুরস্থ শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। 

সময় তিনি বলেন, অর্থ দিতে পারিনাই বলে মহিলা দলের সদ্য ঘোষিত কমিটির সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে। কমিটিতে অযোগ্য এবং দলের কর্মকাণ্ডে নেই এমন মহিলাদের দিয়ে জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি গঠন করা হয়েছে। একই বাড়িতে একাধিক পদপদবী দিয়ে মনগড়াভাবে পকেট কমিটি সাজিয়ে দিয়েছেন শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী। তার পকেটের লোক হতে পারিনাই বলেই আমাকে মূল্যায়ন করা হয়নি কান্না জড়িত কন্ঠে এমন অভিযোগ করেন কমিটির ১নং উপদেষ্টা ও সাবেক সহ সভানেত্রি নুরজাহান বেগম।

তিনি আরো বলেন, শেরপুর জেলা বিএনপি এখন ইনডোর রাজনীতিতে সক্রিয়। আউটডোর রাজনীতি কি এটা তারা ভুলে গেছেন। দলের সকল কর্মকাণ্ড চলে বিএনপির সাধারণ সম্পাদক এর বাসায়। সকল কমিটি সেখান থেকেই সাজানো গুছানো হয়ে থাকে। তার লোক হলেই কমিটিতে মূল্যায়ন হয়। তার কাছে দলের ত্যাগী কর্মীদের কোন মূল্যায়ন নেই। বিএনপির যেকোন অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনের নামে গুরুত্বপূর্ণ পদে আসতে আগ্রহীদের কাছ থেকে কেন্দ্রে টাকা দিতে হবে বলে নগদ অর্থ হাতিয়ে নিচ্ছেন। দলের সাংগঠনিক কর্মকান্ড চলে এখন প্রবাসী কিছুর লোকের অর্থে। তিনি অনতিবিলম্বে পকেট কমিটি বাতিল করে সৎ যোগ্য ও দলের ত্যাগী নেতৃদের কমিটিতে মূল্যায়নের দাবি জানান। 

এদিকে তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী জানান, মহিলা দলের কমিটি করার সুযোগ জেলা বিএনপির নেই। এটা কেন্দ্রীয় মহিলা দলের স্বাক্ষরিত কমিটি। দল থেকে টাকা নেওয়া কোন প্রশ্নই আসেনা। এ সময়কালে টাকার বিনিময়ে কেউ কমিটি নিবে বলে আমার মনে হয়না। শেরপুর জেলা বিএনপির সকল কর্মসূচি স্থানীয়ভাবেই পালন হয়ে থাকে। প্রবাস থেকে অর্থ লেনদেনের কোন সুযোগ নেই। বিএনপি বড় দল এখানে মতের বিরোধ থাকবেই। ইতিমধ্যে অভিযোগকারী নুরজাহানকে দলের গঠন বিরোধী কাজ করার অপরাধে কেন্দ্রীয় মহিলা দল থেকে বহিস্কার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা ও শহরের শতাধিক নারী নেত্রি কর্মীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *