ঝিনাইগাতীতে যুব লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঝিনাইগাতীতে যুব লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী সংবাদদাতা : শেরপুরের ঝিনাইগাতীতে যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুব লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। ১১নভেম্বর শনিবার বিকেলে উপজেলা  যুবলীগের অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়।
এ সময় অন্যান্যদের মাঝে উপজেলা কৃষক লীগের উপজেলা সভাপতি জয়নাল আবেদীন, কৃষক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক লতিফুর রহমান মনা, উপজেলা যুব লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন, উপজেলা তাতী লীগের আহবায়ক আমিরুল ইসলাম, কাংশা ইউনিয়ন যুবলীগের সভাপতি আলহাজ্ব শামসুদ্দিন, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক নুরুল ইসলাম ফটিক প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, আওয়ামী মহিলালীগ, আওয়ামী মহিলা শ্রমিকলীগ, তাতীলীগসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিকেলে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কেটে মিষ্টি বিতরণ করা হয়।
বক্তারা জামায়াত-বিএনপি’র নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাসের তীব্র সমালোচনা করে বক্তব্য রাখেন।
উল্লেখ্য যে, ১১নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক (মনি)র নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যুব লীগের যাত্রা শুরু হয় । মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ।
পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ব বৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *