ঝিনাইগাতীতে দরিদ্র রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবায় রোটারী ক্লাব অব শেরপুর

ঝিনাইগাতীতে দরিদ্র রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবায় রোটারী ক্লাব অব শেরপুর

স্টাফ রিপোর্টার: রোটারি ক্লাব অব শেরপুর আয়োজিত মেডিকেল ক্যাম্পের মাধ্যমে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নে অসহায় দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

১০ জুন শনিবার দিনব্যাপী নলকুড়া রাবার ড্যাম এলাকায় পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি কার্যালয়ে বিশেষজ্ঞ ডাক্তারদের দিয়ে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অসহায় প্রায় ৮০০ নারী, পুরুষ ও শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। এছাড়া ১০০ মাদ্রাসার শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ধারণ করা হয়।

প্রোগ্রামের মেডিকেল সাপোর্ট দেয় শেরপুরের স্বনামধন্য হাসপাতাল আবেদীন হাসপাতাল। চিকিৎসা সেবা শেষে ৫০০ রোগীকে বিনামূল্যে বনজ ও ফলজ বৃক্ষের চারা বিতরণ করা হয় প্রোগ্রামটির ইভেন্ট চেয়ার রোটারিয়ান আল আমিন সেলিমের সৌজন্যে।

এসময় আগত রোগীরা জানান, আমাদের উপজেলায় কোন বিশেষজ্ঞ ডাক্তার না থাকায় আমাদের সব সময় জেলা সদরে গিয়ে ডাক্তার দেখাতে হয় এই মেডিকেল ক্যাম্পের মাধ্যমে আমরা উপকৃত হয়েছি। এই ধরনের সেবা সমাজে বৃত্তবানদের কাছে সব সময় আশা করি।

রোটারী ক্লাব অব শেরপুরের প্রেসিডেন্ট মো. সাদুজ্জামান সাদী বলেন, রোটারী ক্লাব প্রতি বছর বিভিন্ন সেবামূলক কাজের মধ্যে অসহায় গবীরদের উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা করে থাকে। যার ফলেই আজকের এই মেডিকেল ক্যা¤প।

এসময় শেরপুর জেলা পরিষদ ১নং প্যানেল চেয়ারম্যান আবু তাহের, রোটারী ক্লাব অব শেরপুরের সার্ভিস প্রজেক্ট চেয়ার পাস্ট প্রেসিডেন্ট মলয় মোহন বল এমপিএইচএফ, পাস্ট প্রেসিডেন্ট শরণ রায় পিএইচএফ, পাস্ট প্রেসিডেন্ট আলহাজ্ব মো. মাহবুবুর রহমান সুজা পিএইচএফ, পাস্ট প্রেসিডেন্ট মলয় চাকী, পাস্ট প্রেসিডেন্ট নাছরিন ফাতেমা, রোটারিয়ান আল আমিন সেলিম, নাজমুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *