ঝিনাইগাতীতে জঁমকালো আয়োজনে নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

ঝিনাইগাতীতে জঁমকালো আয়োজনে নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :শেরপুরের ঝিনাইগাতীতে জঁমকালো আয়োজনে এইচএম ইকবাল হোসাইন প্রেজেন্টস ঝিনাইগাতী নাইট ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩ (সিজন-১) নামে শর্টপিচ নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। ১ ডিসেম্বর শুক্রবার রাতে এসএসসি-২০১৯ ব্যাচের উদ্যোগে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে আয়োজিত ওই টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত।

ওইসময় তিনি বলেন, শেরপুর থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড় বের করে নিয়ে আসতে বেশি বেশি এরকম টুর্নামেন্টের আয়োজন করতে হবে। ব্যতিক্রমী ও আধুনিক এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের জন্য ঝিনাইগাতী তথা শেরপুরের নাম সারাদেশব্যাপী ছড়িয়ে যাবে। তিনি খেলোয়াড় ও আয়োজকদের উৎসাহিত করতে ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী যুক্তরাজ্যপ্রবাসী বিশিষ্ট শিল্পউদ্যোক্তা এইচএম ইকবাল হোসাইন অন্তর। ওইসময় তিনি বলেন, এরকম ব্যতিক্রমী টুর্নামেন্টের আয়োজন তরুণদেরকে উৎসাহিত করে। আমি তরুণদের এসব ভিন্নধর্মী আয়োজনে পৃষ্ঠপোষকতা করতে চাই।

গণমাধ্যমকর্মী ইমরান হাসান রাব্বীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন স্পন্সর নাহিদ নিঝু খান ও রফিকুল ইসলাম, ক্রিকেটার রাহাত পাপ্পু প্রমুখ।

উদ্বোধনী খেলায় জারুলতলা ক্রিকেট একাদশকে ৭ উইকেটে হারিয়ে গেইম চেঞ্জার নকলা বিজয়ী হয়। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৫ রান তুলতে সক্ষম হয় জারুলতলা ক্রিকেট একাদশ। জবাবে ব্যাট করতে নেমে ৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৮ রান তুলে নিয়ে বিজয়ী হয় গেইম চেঞ্জার নকলা। বিপুল সংখ্যক দর্শক খেলাটি উপভোগ করেন। এ টুর্নামেন্টে ৮টি দল অংশ নিচ্ছে।

উল্লেখ্য, এ নাইট ক্রিকেট টুর্নামেন্টের প্রতিটি খেলায় এলইডি স্ট্যাম্প ব্যবহার করা হচ্ছে, যা শেরপুর জেলায় প্রথম। এছাড়া প্রতিটি খেলা চারটি ক্যামেরার মাধ্যমে আধুনিক প্রযুক্তিতে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। রয়েছে বল টু বল স্কোরকার্ড, রিপ্লাই ও থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের ব্যবস্থা। টুর্নামেন্টের সার্বিক কারিগরি সহযোগিতা দিচ্ছে টিম ডি২৪ ডিজিটাল, শেরপুরলাইভ ও শেরপুর৭১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *