জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক||সত্যবয়ান

জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক||সত্যবয়ান

জ্যেষ্ঠ প্রতিবেদক ||দেশের জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করার জন্য বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে ৩৪ জন সাংবাদিককে আমন্ত্রণ জানানো হলেও মাত্র ২১ জন জ্যেষ্ঠ সাংবাদিককে নিয়েই সংলাপ শুরু হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) সকাল ১১টা ১৫ মিনিটে আগারগাঁও ইসি সচিবালয়ের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়। ইসি কর্তৃক আয়োজিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব প্রস্তুতি উপলক্ষে রোডম্যাপ তৈরির জন্য বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের নিয়ে এ সংলাপ অনুষ্ঠিত হছে।

এতে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৈঠকে চারজন নির্বাচন কমিশনার, সচিব, অতিরিক্তি সচিব ও অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত আছেন।

গত ১৩ মার্চ থেকে সংলাপ শুরু করে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এ পর্যন্ত দেশের শিক্ষাবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে দুটি বৈঠক করেছেন নতুন সিইসির নেতৃত্বাধীন কমিশন।

আজকের বৈঠকে অংশ নিয়েছেন- যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, সহযোগী সম্পাদক আনিসুল হক, সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক মাহবুব কামাল, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, সিনিয়র সাংবাদিক অজয় দাস গুপ্ত, মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক বিভু রঞ্জন সরকার, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক এনাম আহমেদ, দৈনিক আমার সংবাদের সম্পাদক মোঃ হাশেম রেজা।

এছাড়াও উপস্থিত হয়েছেন- দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দ্য ডেইলি অবজারভারের অনলাইন ইনচার্জ কাজী আব্দুল হান্নান, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, দৈনিক ভোরের ডাকের সম্পাদক এ কে এম বেলায়েত হোসেন, আজকের পত্রিকার সম্পাদক ড. মোঃ গোলাম রহমান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রতিদিনের সংবাদের সম্পাদক শেখ নজরুল ইসলাম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দ্য ডেইলি ষ্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন।

আজকের সংলাপে অনলাইন সংবাদ মাধ্যমের কোনো সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়নি। এর আগের দুটি বৈঠকে অনেককে আমন্ত্রণ জানানো হলেও অর্ধেকেরও বেশি সেখানে উপস্থিত ছিলেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *