জাতীয় সংসদ নির্বাচন শেরপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন যুদ্ধে ৩ প্রার্থী

জাতীয় সংসদ নির্বাচন শেরপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন যুদ্ধে ৩ প্রার্থী

শ্রীবরদী সংবাদদাতা : ১৪৫ শেরপুর ৩ শ্রীবরদী ঝিনাইগাতি নির্বাচনী এলাকায় জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মনোনয়ন নিতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৩ প্রার্থী।
রাজধানী ঢাকার বনানী জাতীয় পার্টির চেয়ারম্যান
জিএম কাদেরের রাজনৈতিক কার্যালয় রজনীগন্ধা থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদান করেন।
একসময়ের জাতীয় পার্টির ঘাঁটি বলে পরিচিত
শেরপুর ৩ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মরহুম খন্দকার মোহাম্মদ খুররম। এরশাদ সরকারের সময় তিনি শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন।
পরবর্তীতে তিনি আওয়ামী লীগের যোগদানের পর
জনপ্রিয় কোন প্রার্থী না থাকায় ভোটের মাঠে
তেমন কোন চমক দেখাতে পারেনি দলটির কোন প্রার্থী। পরবর্তীতে আন্তর্জাতিক নির্মাতা প্রতিষ্ঠান সিমেন্স কনস্ট্রাকশনের প্রধান নির্বাহী প্রয়াত মো. হেদায়েতুল ইসলাম হেদায়েত এ আসনে জাতীয় পাটির প্রার্থী হিসেবে সংসদ নির্বাচন অংশ নিয়ে প্রায় ২৫ হাজার ভোট পায়।
তবে এ আসনে জাতীয় পার্টির বিপুল কর্মী সমর্থক রয়েছে। প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষগুলো এখনো জাতীয় পার্টি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড
নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে
দলীয় লাঙ্গল প্রতীক নিতে মরিয়া দলটির
৩ জন প্রার্থী।

অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পায় কেন্দ্রীয় জাতীয় পার্টির নেতা ও বিশিষ্ট কনস্ট্রাকশন ব্যবসায়ী আবু নাসের বাদল।
মহাজোট গঠনের কারণে আওয়ামী লীগের দলীয় প্রার্থী প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন কে
সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করেন জাতীয় পার্টির নেতা বাদল।

মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে থাকেন
প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন।
নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে লাঙ্গল প্রতীকের টিকেটে নির্বাচনে অংশগ্রহণ করেন তৎকালীন শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জাতীয় পার্টির দাপুটে নেতা খোরশেদ আলম ফর্সা।
তবে ভোটের মাঠে তিনি ব্যাপক সাড়া পেলেও
ভোটের দিন দুপুরে অনিয়ম ও কারচুপির অভিযোগে তিনি ভোট বর্জন করেন।
দশম জাতীয় সংসদ নির্বাচনে এআসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আবারো দলীয় টিকিটে নির্বাচনে অংশগ্রহণ করেন জাতীয় পাটির নেতা আবু নাসের বাদল।
প্রত্যন্ত অঞ্চল গুলোতে তিনি ব্যাপক সাড়া পায়। তবে ভোটের দিন তার কর্মী সমর্থকরা নিজেদের ভোট নিজেরাই না দিতে পারায় নির্বাচনের মাঠ থেকে ফিরে আসতে হয় জাতীয় পার্টির শত শত কর্মী সমর্থকদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে
এ আসনে দলীয় দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৩ জন এরা হলেন শেরপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের জাতীয় যুব সংহতির আহব্বায়ক শ্রীবরদী পৌর সদরের বাসিন্দা আবু নাসের বাদল,
জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও
শ্রীবরদী উপজেলা জাতীয় পার্টির ২ বারের সাবেক সভাপতি উপজেলার তাতীহাটি ইউনিয়নের বাসিন্দা প্রকৌশলী ইকবাল আহসান, তিনি ৫ম শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পাটির টিকেটে লাঙ্গল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করে প্রায় ১১ হাজার ভোটে তৃতীয় হয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় হেভিওয়েট প্রার্থীকে হারিয়ে। এবং শ্রীবরদী উপজেলা জাতীয় পার্টি আহব্বায়ক ও
পার্শ্ববর্তী বকশীগঞ্জ উপজেলার বাসিন্দা ইন্জিনিয়ার সিরাজুল হক। অবসরপ্রাপ্ত এ কর্মকর্তা ছাত্র জীবনে ছাত্রলীগ করলেও চাকুরী অবসরে গিয়ে যোগ দেন ডক্টর কামাল হোসেনের গন ফোরামে ।
দশম জাতীয় সংসদ নিবাচনে জামালপুর ১ বকশীগঞ্জ দেওয়ানগঞ্জ আসনে গণফোরামের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। তবে ভোটের মাঠে জামানত হারায় তিনি।
পরবর্তীতে যোগ দেয় জাতীয় পার্টিতে
মনোনীত হয় জাপা চেয়ারম্যানের উপদেষ্টা পদে।
জাপার একাধিক সূত্র জানায়, ২৬ শে নভেম্বর রোববার শেরপুর ৩ আসনের সম্ভব্য প্রার্থীদের
সাক্ষাৎকার শেষে ২৭ শে নভেম্বর দলের হাই কমান্ড
একক প্রার্থী ঘোষনা করবেন ।
শ্রীবরদী উপজেলা জাতীয় পাটির সাবেক সভাপতি মো. আলতাফ হোসেন বলেন, দল যাকেই মনোনয়ন দিবেন তার পক্ষেই আমরা কাজ করবো।
উন্নয়নের জন্য পরিবর্তন আর পরিবর্তনের জন্য
জাতীয় পাটি। সুষ্ঠু নিরপেক্ষ ভোট হলে নতুন চমক দেখাবে জাতীয় পাটি শেরপুর ৩ আসনে।
উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মো. নুর জামান বলেন, এ আসনে জাতীয় পার্টির সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হয়েছে। তাই সাধারন মানুষ লাঙ্গল মার্কায় ভোট দিতে চায়।
উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব ও শেরপুর জেলা জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক
তারেক মুহম্মদ আব্দুল্লাহ রানা বলেন, এ আসনে সম্ভাব্য ৩ জন প্রার্থী থাকলেও দল যাকেই
মনোনয়ন দিবেন তার পক্ষেই কাজ করবেন অন্য ২ প্রার্থী। আমরা ঐক্য বদ্ধ আছি। গত কয়েকদিন আগে আমরা ঢাকায় গিয়ে জাপা চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুর সাথে সাক্ষাৎ করে এসেছি। দলের শীর্ষ দুই নেতার কাছে আমাদের একটাই দাবি ছিল তৃনমুলের আস্থাভাজন নেতাকে শেরপুর ৩ আসনে লাঙ্গল প্রতীক দেওয়া হোক ।
শেরপুর জেলা জাতীয় পাটির সভাপতি মো. ইলিয়াজ উদ্দিন চেয়ারম্যান বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লবন্ধু এরশাদ শেরপুর জেলায় ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করেছেন। তার সফলতার কথা আজও ভুলিনি শেরপুর জেলাবাসী। শেরপুরের ৫ টি উপজেলা, ৪ টি পৌরসভা, ৫২ টি ইউনিয়নে জাতীয় পার্টির অবস্থান খুব ভালো। প্রতিটি আসনেই দলের একাধিক প্রার্থী রয়েছে । তবে সুষ্ঠ নিরপেক্ষ ভোট হলে আমরা আশাবাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *