চীনের আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ১৫, আহত ৪৪ জন

চীনের আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ১৫, আহত ৪৪ জন

অনলাইন ডেস্ক: চীনের পূর্বাঞ্চলীয় নানজিংয়ে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ আজ শনিবার নিশ্চিত করেছেন। গতকাল শুক্রবার ভোররাত ৪টা ৩৯ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ভবনটি নানজিং এর ইউহুতাই জেলায় অবস্থিত। স্থানীয় সময় সকাল ৬টার দিকে আগুন নিভিয়ে ফেলা হয়।

এ ছাড়া শুক্রবার দুপুর ২টার দিকে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কর্মকর্তারা একটি সংবাদ সম্মেলনে বলেন, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, আগুনের সূত্রপাত ভবনের প্রথম তলায়। যেখানে বৈদ্যুতিক বাইক রাখা হয়েছিল।
জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, আগুন নেভানোর জন্য ফায়র সার্ভিসের ২৫টি ট্রাক জড়ো করা হয়েছিল।

চীনা সোশ্যাল নেটওয়ার্কে প্রচারিত ফুটেজে দেখা যায়, মাঝরাতে ভবনে আকাশচুম্বী আগুন জ্বলতে দেখা যাচ্ছে এবং কালো ধোঁয়া বের হচ্ছে। অন্যান্য কিছু ছবিতে ভবনের কয়েকটি তলায় আগুন জ্বলতে দেখা যায়।

এ ঘটনায় আহত ৪৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে কর্মকর্তারা বলেছেন। আহত একজনের অবস্থা সঙ্কটজনক এবং অন্য একজন গুরুতর আহত বলে জানা গেছে।

এক সংবাদ সম্মেলনে শহরের মেয়র চেন ঝিচাং নিহতদের পরিবারের প্রতি তার সমবেদনা জানিয়েছেন। শিথিল নিরাপত্তা ব্যবস্থা এবং এর দুর্বল প্রয়োগের কারণে চীনে আগুন এবং অন্যান্য মারাত্মক দুর্ঘটনা সাধারণ ব্যবহার হয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *