চলমান আন্দোলনকে বাধাগ্রস্ত করতে শেরপুরে ছাত্রদলের কমিটি গঠন

চলমান আন্দোলনকে বাধাগ্রস্ত করতে শেরপুরে ছাত্রদলের কমিটি গঠন

কমিটি অনতিবিলম্বে স্থগিত চেয়ে ভার্চুয়ালি সংবাদ সম্মেলন সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেনের

স্টাফ রিপোর্টার :শেরপুর জেলা ছাত্রদলের পকেট কমিটি অনতিবিলম্বে স্থগিত চেয়ে ভার্চুয়ালি সংবাদ সম্মেলন করেছেন সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেন। তিনি সোমবার ৪ ডিসেম্বর সন্ধ্যা ৬ ঘটিকায় নিজস্ব ফেসবুক আইডিতে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

এসময় তিনি বলেন, চলমান আন্দোলনকে বাধাগ্রস্ত করতে শেরপুর জেলা ছাত্রদলের পকেট কমিটি গঠন করা হয়েছে। যা স্থানীয় নেতাকর্মীদের সাথে কোন আলোচনা করা হয়নি। সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সাথেও কোন যোগাযোগ করা হয়নি। যা দলের সাধারন সম্পাদক আলহাজ্ব হযরত আলীর একক সিদ্ধান্তের উপর ভিত্তি করে কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ত্যাগী নির্যাতিত জেলখাটা ছাত্র নেতাদের মূল্যায়ন করা হয়নি। যেখানে সরকার পতনের একদফা আন্দোলন সরকার পতনের দাবিতে ছাত্রদল প্রতিটি অবরোধ হরতাল কর্মসূচি পালন করছেন সে মূহুর্তে আন্দোলন বাধাগ্রস্ত করতেই অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরো বলেন, গত ২৮ অক্টোবরের পর থেকে সরকার পতনের একদফা আন্দোলনে শেরপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ্ব হযরত আলীকে রাজনৈতিক কোন কর্মসূচিতে লক্ষ্য করা যায়নি। এবং কি জেলা পর্যায়ে কোন নেতার সাথে যোগাযোগ করা হয়নি। শুধুমাত্র তাহার কতিপয় কিছু নেতা ছাড়া। তাই তিনি সরকার পতনের একদফা আন্দোলন সফল করার লক্ষে রাতের আধারে করা পকেট কমিটি স্থগিত করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কেন্দ্রীয় ছাত্রদলের সংশ্লিষ্টের নিকট দৃষ্টি কামনা করেছেন জেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেন।

এব্যাপারে আত্মগোপনে থাকা শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব হযরত আলীর সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য- গতকাল রবিবার রাত ৮ ঘটিকায় কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি প্রকাশিত হয়। যা চলমান সক্রিয় ছাত্রদল কমিটিকে বাদ দিয়ে এ কমিটি গঠন করা হয়। ২০১৮ সালের ১২ জুলাই শেরপুর জেলা ছাত্রদলের আংশিক কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদল। এরপর ২৭ সেপ্টেম্বর ২০২১ সালে ২৭৯ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

নবগঠিত জেলা ছাত্রদলের কমিটির বিষয়ে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল বলেন, এই কমিটি সম্পর্কে আমি অবগত নই। আন্দোলনের সময়ে কমিটি দেওয়াটা একেবারেই অনুচিত হয়েছে। কমিটির সভাপতি শওকত শতভাগ অ্যাকটিভ একটা ছেলে। সব আন্দোলনেই তার সক্রিয় ভূমিকা থাকে। কোন কারণ ছাড়াই কমিটি বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটির সভাপতি ছাড়া আর কারোরই ছাত্রদলের কোন অভিজ্ঞতা নেই। বিশেষ করে সাধারণ সম্পাদক যে হয়েছে, তাকে কেউই ভালো করে চেনে না। আমার কাছে মনে হয় কমিটি সেন্ট্রাল থেকে টাকা দিয়ে করা হয়েছে। এই কমিটি থাকলে শেরপুরের আন্দোলন ব্যাহত হবে। সুতরাং এই কমিটি অবিলম্বে আমরা স্থগিত চাই।

নবগঠিত কমিটির কারও সাথেও ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *