গাজীপুরে মহাসড়কের পাশ থেকে হাতির মরদেহ উদ্ধার

গাজীপুরে মহাসড়কের পাশ থেকে হাতির মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যান এলাকায় মহাসড়কের পাশ থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে রাজেন্দ্রপুর ভাওয়াল জাতীয় উদ্যানের ৩ নম্বর গেটের বিপরীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে হাতির মরদেহ পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে যান বন বিভাগের কর্মকর্তারা।

বন্য প্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রুবিয়া ইসলাম বলেন, আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে ভাওয়াল জাতীয় উদ্যানের কর্মকর্তা-কর্মচারীরা মহাসড়কের পাশে হাতির মরদেহ পড়ে থাকতে দেখে আমাদের বিষয়টি জানান। তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়।

এরপর পুলিশে খবর দেওয়া হয়।

রুবিয়া ইসলাম আরো বলেন, আমরা ঘটনাস্থলে এসে দেখতে পাই, মৃত হাতির মাথার মধ্যে ক্ষতচিহ্ন আছে, দাঁতগুলো উঠিয়ে নিয়ে গেছে। ইতিমধ্যে পুলিশের একটি ফরেনসিক টিম ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। আর গাজীপুরের সদর থানা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশের একটি টিম ঘটনাস্থলে আছে।

তিনি বলেন, পুলিশের ফরেনসিক টিম তথ্য সংগ্রহের পর ভেটেরিনারি সার্জন ও কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ভেটেরিনারি সার্জন যৌথভাবে হাতির পোস্টমর্টেম করবেন। এরপর হাতির মৃত্যুর আসল কারণ জানা যাবে। হাতিটি বন্য নয়, বরং পোষা হাতি। প্রাথমিকভাবে ধারণা করছি, অন্য কোথাও হাতির মৃত্যুর পর কেউ এখানে এনে ফেলে রেখে গিয়েছে।

তদন্তের পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *