এ বছর বলিউডের বক্স অফিসের রাজা শাহরুখ খানের পথেই হাঁটছেন রণবীর কাপুর

এ বছর বলিউডের বক্স অফিসের রাজা শাহরুখ খানের পথেই হাঁটছেন রণবীর কাপুর

বিনোদন ডেস্ক: ‘অ্যানিমেল’ ঘিরে দর্শক প্রত্যাশা ছিল অনেক। তবে সিনেমাটি এভাবে রাজত্ব করবে বক্স অফিসে, তা হয়তো কেউ ভাবেনি। শুধু রাজত্বই নয়, এ বছর বলিউডের বক্স অফিসের রাজা শাহরুখ খানের পথেই হাঁটছেন রণবীর কাপুর। তাঁর ‘অ্যানিমেল’ ইতিমধ্যে ৭৫০ কোটির মাইলফলক স্পর্শ করেছে।

মুক্তির মাত্র ১২ দিনেই ৭৫৭ কোটি রুপি আয় করে নিয়েছে ‘অ্যানিমেল’।

‘অ্যানিমেল’-এর অফিশিয়াল এক্স (টুইটার) বুধবার সিনেমাটির আয়ের অঙ্ক শেয়ার করেছে। একটি পোস্টার শেয়ার করে তারা জানিয়েছে, ‘অ্যানিমেল’-এর রেকর্ড ভাঙার রাজত্ব অব্যাহত রয়েছে। ১২ দিনে আয় ৭৫৭.৭৩ কোটি রুপি।

‘অ্যানিমেল’ ইতিমধ্যে এ বছরের অন্যান্য হিন্দি ব্লকবাস্টার যেমন ‘টাইগার ৩’ এবং ‘গাদার ২’-কে পরাজিত করেছে। সানি দেওল ও আমিশা প্যাটেলের সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৬৯১ কোটি আয় করেছে। সালমান খান ও ক্যাটরিনা কাইফের অ্যাকশন ফিল্ম ‘টাইগার ৩’ ৪৬৫ কোটি আয় করেছে।

রাজকুমার হিরানির সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছিল ৫৮৬.৬৫ কোটি রুপি। ঘরোয়া বক্স অফিসে ‘অ্যানিমেল’ এখন ৫০০ কোটি আয়ের পথে রয়েছে। বর্তমানে ১২ দিনে সিনেমাটির মোট আয় ৪৫৮ কোটিতে দাঁড়িয়েছে। হিন্দি সংস্করণে ৪০০ কোটি আয় ছাড়িয়েছে এটি।

বাণিজ্য বিশ্লেষকদের মতে, শিগগিরই ভারতে ‘গাদার ২’-এর আয় ছাড়িয়ে যাবে ‘অ্যানিমেল’।

সানি দেওলের সিনেমাটি ভারতে ৫২৪ কোটি আয় করেছে। এরপর ‘অ্যানিমেল’-এর সামনে থাকবে শাহরুখের ‘পাঠান’ ও ‘জওয়ান’। তবে যেভাবে ‘অ্যানিমেল’ ছুটছে, তাতে ‘পাঠান’-এর রেকর্ডও ভেঙে ফেলতে পারে বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা। তবে ‘জওয়ান’-এর রেকর্ড ছুঁতে পারা অসাধ্য সাধনই বলা চলে ‘অ্যানিমেল’-এর জন্য। কারণ আগামী সপ্তাহেই বক্স অফিসে আসছে শাহরুখ খানের ‘ডানকি’ ও প্রভাসের ‘সালার’। আর তখন নিঃসন্দেহে বক্স অফিস দখলে থাকবে শাহরুখ ও প্রভাসের।

যদিও ‘অ্যানিমেল’ আরেকটি বড় সিনেমার সঙ্গে বক্স অফিসে মুখোমুখি হয়েছে, তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’-এর সঙ্গে মুক্তি পেয়েছে ‘অ্যানিমেল’। তবে বক্স অফিসে সুবিধা করতে পারেনি ‘শ্যাম বাহাদুর’। চলকের আসনে রয়েছেন রণবীরই। যদিও দর্শক মহলে দুর্দান্ত সাড়া পেলেও ‘অ্যানিমেল’ অতিরিক্ত ভায়োলেন্স, যৌনতা, সহিংসতার জন্য তীব্র নিন্দার সম্মুখীন হচ্ছে।

‘অ্যানিমেল’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশ্মিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর ও তৃপ্তি দিমরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *