এখন আর কোনো দলের সঙ্গে নির্বাচন নিয়ে সংলাপের সুযোগ নেই : কাদের

এখন আর কোনো দলের সঙ্গে নির্বাচন নিয়ে সংলাপের সুযোগ নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক: সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এখন আর কোনো দলের সঙ্গে নির্বাচন নিয়ে সংলাপের সুযোগ নেই। এ সুযোগ আগে ছিল, এখন সময় চলে গেছে।

আজ বুধবার বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের এসব কথা বলেন। সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সকাল ১১টায় ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় পিটার হাস শর্তহীন সংলাপের চিঠি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে। পরে কাদের বলেন, আজ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে যাচ্ছে। এখন সংলাপ আর কখন হবে।

যুক্তরাষ্ট্রের চিঠির বিষয়ে কাদের বলেন, ‘এ নিয়ে দলীয় প্রধানের সঙ্গে আলোচনা করব।’

বৈঠকে পিটার হাস বলেছেন, কোনো রাজনৈতিক দলের পক্ষ নেবে না যুক্তরাষ্ট্র।

শর্তহীন সংলাপ শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ তৈরিতে সহায়ক হবে।

বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে শর্তহীন সংলাপ, সহিংসতা পরিহার এবং শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন চেয়ে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দিয়েছে ওয়াশিংটন। গত সোমবার বিকেলে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইভেলি জানান, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বাংলাদেশে আসন্ন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানাতে বড় তিন রাজনৈতিক দলের জ্যেষ্ঠ প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের অনুরোধ করেছেন। পরে পিটার হাস জাতীয় পার্টির কার্যালয়ে গিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুর একটি চিঠি হস্তান্তর করেন। একই চিঠি আওয়ামী লীগ ও বিএনপিকেও দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *