ইন্দিরা গান্ধী স্মারক সম্মাননা পেলেন শেরপুরের কবি ও সমাজকর্মী প্রাঞ্জল সাংমা

ইন্দিরা গান্ধী স্মারক সম্মাননা পেলেন শেরপুরের কবি ও সমাজকর্মী প্রাঞ্জল সাংমা

রফিক মজিদ:  কবিতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় ইন্দিরা গান্ধী স্মারক সম্মাননা পেয়েছেন শেরপুরের কবি ও সমাজ কর্মী আদিবাসী নেতা প্রাঞ্জল এম সাংমা।
১৭ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকায় আইডিইবি সেমিনার হলে  ‘মাসিক ক্যাম্পাস টুডে’ এর আয়োজনে কবিতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন ধর্ম ও পানি সম্পদ মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ।
মাসিক ক্যাম্পাস টুডে এর প্রধান সম্পাদক তপন কুমার নাথ এর সভাপতিত্বে ক্যাম্পাস টুডে এর ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  অনুষ্ঠিত এ সম্মাননা আলোচনা সভার উদ্বোধক ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মো. নাসিমুল গনি, প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট কথা সাহিত্যিক ও সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা মো. মঈনুদ্দিন কাজল এবং প্রধান বক্তা ছিলেন ক্যাম্পাস টুডে এর সম্পাদক রাজিব শেখ।
আলোচনা সভা শেষে সারাদেশে বিভিন্ন ক্ষেত্র অবদান রাখায় মোট ১৮ জনকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
এদের মধ্যে শেরপুরের প্রাঞ্জল সাংমা গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের অন্যতম সদস্য ও শ্রীবর্দী উপজেলা শাখার উপদেষ্টা। এছাড়া তিনি ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এবং শেরপুরের শ্রীবর্দী উপজেলা শাখার নির্বাচিত চেয়ারম্যান এর দায়িত্বে রয়েছেন।
তার লেখা কাব্য গ্রন্থ “অরণ্য কুটির” জেলায় বেশ আলোচিত হয়েছে। এছাড়া তিনি আচিক ভাষাবাসির ওয়েব পোর্টালে লেখালেখি করে আসছেন। এলাকায় তিনি সমাজের পিছিয়ে পড়া আদিবাসী মানুষের জীবনমান উন্নয়নে দীর্ঘ দিন থেকে কাজ করে আসছে।
শেরপুর গাঙচিল পরিবার থেকে সভাপতি কবি ও সাংবাদিক রফিক মজিদ এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কবি ও সমাজ কর্মী প্রাঞ্জল সাংমার এ সাফল্যে অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *