আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে বসবে বৃহস্পতিবার

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে বসবে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক :  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করতে তিন হাজার ৩৬২ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সারা দেশে ৩০০ আসনের হিসাবে গড়ে এক আসনের বিপরীতে প্রায় ১১টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

মনোনয়নপত্র যাচাই বাচাই শেষে আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীর চূড়ান্ত তালিকা নির্বাচন কমিশনে জমা দিতে হবে। দলীয় প্রার্থী নির্ধারণ করতে আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় প্রথম বৈঠকে বসবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যরা।

গত শনিবার মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। আজ মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত মনোময়নপত্র জমা দেওয়া গেছে। এই চার দিনে আওয়ামী লীগের বিক্রি করা ৩ হাজার ৩৬২ মনোনয়নপত্রের মধ্যে অনলাইনে ১২১ জন ফরম সংগ্রহ করেছেন। প্রতিটি ফরমের বিক্রয় মূল্য ছিল ৫০ হাজার টাকা।

এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

৩০০ আসনের মধ্যে গত চার দিনে সব চেয়ে বেশি ফরম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে ৭৩০টি। সব চেয়ে কম মনোনয়ন ফরম বিক্রি হয়েছে সিলেট বিভাগ ১৭২টি। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৬৫৯টি, ময়মনসিংহ বিভাগ ২৯৫টি, বরিশাল বিভাগে ২৫৮টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপর বিভাগে ৩০২টি ও রাজশাহী বিভাগে ৪০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

আজ সন্ধ্যায় রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শেষে এসব তথ্য জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, আগ্রহী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ হাজার ২৪১ জন। বাকি ১২১ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *