আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে||সত্যবয়ান

আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে||সত্যবয়ান

সত্যবয়ান ডেস্ক|| গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, চারদিকে অরাজকতা, দুর্নীতি, বিচারহীনতা, অর্থ পাচার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার চরম অবনতি আমাকে খুবই ব্যথিত করে।

বুধবার (২০ এপ্রিল) ড. কামাল হোসেনের ৮৫ তম জন্মবার্ষিকী তবে মোস্তফা হোসেন মন্টু নেতৃত্বাধীন গণফোরামের নেতারা শুভেচ্ছা জানাতে গেলে ড. কামাল এ সব কথা বলেন।

ড. কামাল বলেন, ‘আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমি সারাজীবন ঐক্যের কথা বলেছি, ঐক্য চেয়েছি আপনারা উদ্যোগ নিন অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে এনে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি কল্যাণমুখী বাংলাদেশ গড়তে যতদিন বেঁচে আছি আপনাদের পাশে থাকব।থ

ড. কামাল বলেন, ‘আমার জন্মদিনে র শুভেচ্ছা জানাতে এসেছেন আমি খুবই আনন্দিত। কিন্তু দেশের অবস্থা কী? পত্রিকা খুললেই । এই যে দেখুন ঢাকা কলেজ ও নিউমার্কেট এরিয়ায় শিক্ষার্থী বনাম ব্যবসায়ী যে সংঘর্ষ চলছে প্রশাসন কেন এটি নিবৃত্ত করছে না? এরইমধ্যে একজন পথচারীর মৃত্যু সহ অর্ধ শতাধিক আহত এটি গভীর উদ্বেগের বিষয়। আমি পত্রিকা খুব মনোযোগী হয়ে পড়েও বুঝতে পারছি না এত ব্যাপক সংঘর্ষ কীভাবে হলো? পুলিশের দায়িত্বহীনতা চোখে পড়ে। শিক্ষার্থীদের দাবি পুলিশের পক্ষপাতিত্ব আচরণে সংঘাত ব্যাপক সংঘর্ষে রূপ নেয়। জনগণ জানমালের নিরাপত্তাহীনতায় ভোগে এই দুরবস্থা থেকে রক্ষা করতে হলে দেশের মালিক জনগণের ক্ষমতায়ন অতীব জরুরি। জনপ্রতিনিধিত্বমূলক সরকারের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, ‘জনগণের ভোটাধিকার নিশ্চিত, জনগণের ভোটে জনপ্রতিনিধিত্ব সংসদ এবং জবাবদিহি মূলক সরকার গঠন করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুভেচ্ছা জানাতে গণফোরাম সভাপতি মহসিন মন্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সহ নির্বাহী সভাপতি একেএম জগলুল হায়দার আফ্রিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক রওশন ইয়াজদানী(ঢাকা বিভাগ), তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু ও ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ ড. কামাল হোসেনের বাসভবনে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *