অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন সংগীতশিল্পী ডলি সায়ন্তনী

অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন সংগীতশিল্পী ডলি সায়ন্তনী

বিনোদন ডেস্ক: অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে তিনি পাবনা দুই আসন থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন। কিন্তু ক্রেডিট কার্ডে ঋণ খেলাপের দায়ে বাতিল হয় তার মনোনয়ন ফরম। বাতিলের বিরুদ্ধে আপিল করে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছেন বলে জানা গেছে।

রবিবার (১০ ডিসেম্বর) আপিল শুনানির পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এই রায় দিয়েছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডলি সায়ন্তনী বলেন, ‘আমার এলাকাবাসীসহ সবাই অধীর আগ্রহ অপেক্ষা করছিলেন রায় শোনার জন্য। আমার মনোনয়নপত্রের বৈধতা ঘোষণা করা হয়েছে। দেশবাসী ও এলাকাবাসী সবার কাছে আমি কৃতজ্ঞ।

ডলি সায়ন্তনী পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন ফরম বাতিল করেছিলেন। পরে গত বুধবার (৫ ডিসেম্বর) সকাল ১০টা ৫৫ মিনিটের দিকে আগারগাঁও নির্বাচন ভবনে অস্থায়ী বুথে রিটার্নিং অফিসারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল জমা দেন তিনি। তার আগে তিনি ক্রেডিট কার্ডের বকেয়া বিল পরিশোধ করেন।

এদিকে অন্য কোনো দল থেকে মনোনয়ন না নিয়ে বিএনএমের থেকে মনোনয়ন নেওয়া প্রসঙ্গে তিনি কালের কণ্ঠকে বলেছিলেন, ‘আমার সঙ্গে অন্য কোনো রাজনৈতিক দল তো যোগাযোগ করেনি। বিএনএম থেকে যোগাযোগ করা হয়েছে, তাই তাদের হয়ে নির্বাচন করছি।’
নির্বাচনের মাঠে জয়ের ব্যাপারে কতটা আশাবাদী জানতে চাইলে ডলি বলেন, ‘আমি তো শতভাগ আশাবাদী। কারণ পাবনা-২ আমার দাদাবাড়ির এলাকা। সেখানে আমার সব আত্মীয়স্বজন আছেন।

আর এলাকার সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো। তবে নির্বাচনটা অবশ্যই ফেয়ার হতে হবে। ফেয়ার হলে আমি নির্বাচিত হব, এটা শিওর।’

একসময়ের জনপ্রিয় সংগীতশিল্পী হিসেবে ডলি সায়ন্তনী জনপ্রিয় ছিলেন। তবে বেশ কিছুদিন হলো তিনি গান থেকে খানিকটা দূরে আছেন। নির্বাচত শেষে আবার গানে সক্রিয় হবেন বলে জানান। তার ১৫টি একক অ্যালবাম, ১০০টির ওপরে দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্রকাশ পেয়েছে। এ ছাড়াও ৭০০টির বেশি চলচ্চিত্রে গান করেছেন এই শিল্পী। তার জনপ্রিয় গানের তালিকাও বেশ লম্বা।

এদিকে ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া বিএনএম সরকারি মহলের পৃষ্ঠপোষকতায় গঠিত হয়েছে বলে রাজনৈতিক অঙ্গনে আলোচনা আছে। এমন কথাও শোনা যায়, রাজনৈতিক দল বিএনপি থেকে বেশ কয়েকজন নেতাকে বের করে এনে দলটি গঠন করা হয়েছে। বিএনএমের প্রতীক হলো নোঙর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *