শেরপুরে সবুজ আন্দোলনের উদ্যোগে পরিবেশ দিবস পালন

শেরপুরে সবুজ আন্দোলনের উদ্যোগে পরিবেশ দিবস পালন

স্টাফ রিপোর্টার :‘খনিজ জ্বালানীর ব্যবহার বন্ধ করুন, নবায়নযোগ্য জ্বালানীর ব্যবহার নিশ্চিত, করুন’ এই প্রতিপাদ্যে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন শেরপুর জেলা শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে।
বুধবার (৫জুন) সকালে সদর উপজেলার চরশেরপুরে এক র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
এসময় সবুজ আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সংগঠনের সদস্য সচিব ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির সহকারী পরিচালক নাঈম ইসলাম, সবুজ আন্দোলন শেরপুর জেলা কমিটির যুগ্ম আহবায়ক ও এশিয়ান টিভির জেলা প্রতিনিধি বুলবুল আহম্মেদ, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরামের সদস্য পাপুল, শামছুল ইসলাম, বাংলাদেশ গারো ছাত্র সমিতির নেতা মেহেন্দ্র মারাক, স্থানীয় সমাজ সেবক মেজবাউল ইসলামসহ স্থানীয় ঐতিহ্য বাহী ফসিহ উল উলুম দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা নূরে আলম সিদ্দিকী ও প্রায় দুই শতাধিক শিক্ষার্থী র‍্যালীতে অংশ নেয়।
বক্তারা বলেন, ‘আসুন সবুজে ভরে দেই আমাদের চারপাশ। মাটির স্বাস্থ্য রক্ষা করতে হবে, বৃক্ষ নিধন বন্ধ করতে হবে। একজন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের পরিবেশ সুরক্ষার দায়িত্ব রয়েছে। কিন্তু আমরা নিজেদের দায়িত্ব ভুলে গিয়ে অন্যের কাঁধে দায় দেই। বর্তমানে যে তাপপ্রবাহ চলছে তার অন্যতম কারণ বৃক্ষ নিধন। তাই পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের বেশি বেশি গাছ লাগাতে হবে। আবার এসব গাছ সংরক্ষণ করতেও হবে। এজন্য সচেতনতার বিকল্প নেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *