১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন শেরপুর পৌরসভা

১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন শেরপুর পৌরসভা

স্টাফ রিপোর্টার :শেরপুর জেলায় প্রথমবারের মতো আয়োজিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ শুক্রবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত ওই টুর্নামেন্টে নকলা উপজেলা একাদশকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শেরপুর পৌরসভা একাদশ।

তীব্র উত্তেজনাপূর্ণ ফাইনালে নির্ধারিত ৯০ মিনিটে ২-২ গোলে সমতা থাকায় খেলাটি টাইব্রেকারে গড়ায়। খেলার ২৩ মিনিটে প্রথম গোলে এগিয়ে যায় নকলা উপজেলা। পরে দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি গোল দিয়ে ব্যবধান বাড়ায় নকলা উপজেলা। এরপর গোল পরিশোধ করতে একের পর এক আক্রমণ শুরু করে শেরপুর পৌরসভা। ১১ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচে সমতা ফেরায় শেরপুর পৌরসভা।

পরে টাইব্রেকারে শেরপুর পৌরসভা একাদশ ৯-৮ গোলে নকলা উপজেলা একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ফাইনাল খেলায় দেশি-বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণ টুর্নামেন্টটিকে আকর্ষণীয় করে তোলে। বিপুলসংখ্যক দর্শক উদ্বোধনী খেলাটি উপভোগ করেন।

পরে সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুঠোফোনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি। ওইসময় তিনি বলেন, শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার আওতায় স্মার্ট ক্রীড়াঙ্গণ গড়ে তুলতে বদ্ধপরিকর। এজন্য সরকার ক্রীড়া ও ক্রীড়াঙ্গনের উন্নয়নে কাজ করছে। যুব সমাজ খেলাধুলার প্রতি আগ্রহ হলে মাদক ও মোবাইল আসক্ত থেকে বেরিয়ে আসবে। এজন্য সুন্দর সমাজ গঠনে যুব সমাজকে খেলাধুলার প্রতি আরও সম্পৃক্ত করতে হবে। তবেই মাদকমুক্ত দেশ ও সমাজ গঠন হবে।

এতে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। বক্তব্যের এক পর্যায়ে তিনি জেলা ক্রীড়া সংস্থার জন্য এক লাখ টাকার অনুদান ঘোষণা করেন।

জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে পুরস্কার অনুষ্ঠানে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা প্রশাসকপতি প্রকৌশলী নাহিদ নেওয়াজ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফায়েল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু, নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে প্রাইজমানি হিসেবে নগদ ১ লক্ষ টাকা ও স্বর্ণমোড়ানো ট্রফি এবং রানার্স-আপ দলকে নগদ ৫০ হাজার টাকা ও রূপায় মোড়ানো ট্রফি তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, শেরপুর জেলার ৫টি উপজেলা ও ৩টি পৌরসভাসহ মোট ৮টি দল নিয়ে ওই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *