সোমালিয়ার পৃথক পৃথক স্থানে বোমা হামলায় ২০ জনের প্রাণহানি||সত্যবয়ান

সোমালিয়ার পৃথক পৃথক স্থানে বোমা হামলায় ২০ জনের প্রাণহানি||সত্যবয়ান

আন্তর্জাতিক ডেস্ক ||দক্ষিণ আফ্রিকার দেশ সোমালিয়ার পৃথক পৃথক স্থানে বোমা হামলায় ২০ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে স্থানীয় সময় বুধবার (২৮ জুলাই) এ ঘটনা ঘটেছে। খবর আনাদোলু এজেন্স ‘র।

দেশটির দক্ষিণের লোয়ার শাবেলে অঞ্চলের মার্কা শহরের একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, “এক আত্মঘাতী বোমা হামলাকারী হামলা চালিয়ে শহরের মেয়র আবদুল্লাহি আলি ওয়াফো নিরাপত্তারক্ষী এবং বেসামরিক ব্যক্তিসহ ১৩ জনকে হত্যা করেছে। আহত আরও কয়েকজনকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।”

মার্কা মূলত রাজধানী মোগাদিসু থেকে ৯০ কিলোমিটার দূরের একটি প্রধান শহর, যেখানে বেশ কয়েকটি আফ্রিকান ইউনিয়ন শান্তিরক্ষা মিশন কন্টিনজেন্ট অবস্থিত। মার্কা প্রশাসনের সদর দপ্তরের কাছেই এ হামলার ঘটনা ঘটে।আল-শাবাব সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে।

দক্ষিণ-পশ্চিম রাজ্যের প্রেসিডেন্ট আবদিয়াজিজ লাফতাগারিন এই আত্মঘাতী বোমা হামলা এবং মেয়রকে হত্যাচেষ্টার নিন্দা করে মেয়রকে দেশের “সেরা বেসামরিক কর্মচারীদের একজন” বলে অভিহিত করেছেন।

এদিকে, একই অঞ্চলে একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে আফগোয়ে শহরের একটি ব্যস্ত পশুসম্পদ বাজার কেঁপে ওঠে। লোয়ার শাবেলের আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তাদের মতে, এতে কমপক্ষে ৭ জন নিহত এবং ১৪ জনেরও বেশি আহত হন।

মোহাম্মদ হাসান নামে একজন প্রত্যক্ষদর্শীর মতে, আফগোয়ে শহরের এই হামলাটি আশেপাশের বিল্ডিং এবং দোকানগুলোকেও ধ্বংস করেছে।

আফগোয়ে শহরটি রাজধানী মোগাদিসু থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। সূত্র- আনাদোলু এজেন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *