সময় টিভি’র বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদে শেরপুরে মানববন্ধন:সত্যবয়ান

সময় টিভি’র বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদে শেরপুরে মানববন্ধন:সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: সময় টিভি’র বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির প্রতিবাদে শেরপুরে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৫ ফেব্রুয়ারি রোববার সকাল ১১টায় শেরপুর প্রেসক্লাবের আয়োজনে ও প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল এর সভাপতিত্বে জেলা শহরের মাধবপুরস্থ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শেরপুর জেলার গণমাধ্যমকর্মীরা।

শেরপুর প্রেসক্লাব’র সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল এর সভাপতিত্বে ও সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইমরান হাসান রাব্বীর সঞ্চালনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাব’র সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, আসাদুজ্জামান মোরাদ, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, বাংলাদেশ মহিলা পরিষদ শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আইরিন পারভীন, বাংলাদেশ প্রতিদিন জেলা প্রতিনিধি মাসুদ হাসান বাদল, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাহিদুল খান সৌরভ, আজকের তারুণ্য স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রবিউল ইসলাম রতন, শেরপুর প্রেসক্লাব সদস্য রবিউল ইসলাম বুলবুল, নাঈম ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বর্তমান সময়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি মহল সরকারের খেয়ে পরে বিভিন্ন ভাবে উস্কানীমূলক কাজে লিপ্ত আছে। সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন ভাবে মামলা দিয়ে হয়রানি করে আলোচনায় ফেলতে চায়। সম্প্রতি বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে একটি মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। দেশের এই প্রথম সারির গণমাধ্যমের কন্ঠরোধ করার লক্ষে এই মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলে মনে করেন সাংবাদিকরা।

বক্তারা আরও বলেন, মুজতবা দানিশের বিরুদ্ধে এই মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধ না হলে শেরপুর জেলায় কর্মরত সকল সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলনের ঘোষণা দেন।

মানববন্ধন কর্মসূচিতে সময় টিভি’র জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম হীরা, শেরপুর প্রেসক্লাব ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সোহেল রানা, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম, সাংবাদিক এসএম জুবায়ের দীপ, শাহরিয়ার শাকির, হামিদুর রহমান, নাজমুল ইসলাম, হালিমা বেগম ইতি সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট সময় টিভিতে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন’ শিরোনামে খবর প্রচারিত হয়। পরে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে এ মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *