শেরপুরে শুরু হয়েছে জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট

শেরপুরে শুরু হয়েছে জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট

স্টাফ রিপোর্টার: শেরপুরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের খেলা স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামের টার্ফ উইকেটে শুরু হয়েছে। শনিবার (১১ মার্চ) উদ্বোধনী খেলায় পুলিশ লাইন্স একাডেমী ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস) ৪ রানে আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলকে পরাজিত করে শুভ সূচনা করেছে।

সকালে পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক।

অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, প্রাইম ব্যাংক শেরপুর শাখার কর্মকর্তা নবী হোসেন বক্তব্য রাখেন। এসময় জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম রুমেল, জেলা আম্পায়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুল, প্রেস প্রধান শিক্ষক আবুল কালাম আজাদসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কোচ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী আনুষ্ঠানিকতায় কারণে নির্ধারিত ৫০ ওভারের খেলাটি ৪০ ওভারে নেমে আসে। প্রচন্ড রৌদ্রের মধ্যে লো-স্কেরিং ম্যাচে সকালে টস জিতে ব্যাট করতে নেমে পুলিশ লাইন্স একাডেমী ফর ক্রিয়েটিভ এডুকেশন ২০ ওভার ১ বলে ৮১ রানে অলআউট হয়।

দলের পক্ষে অধিনায়ক নীড় ,ব্যাটার রাকিব ১৬ রান করে এবং নিরব ১১ রান ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। অতিরিক্ত থেকে আসে সর্বোচ্চ ২৭ রান। আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাই স্কুলের উদ্বোধনী বোলার জাকির হোসেন ৬ ওভার বল করে ২ মেডেন সহ ১৬ রানে ৫ উইকেট দখল করে। এছাড়া বোলার রনি ১২ রানে দু’টি এবং সিফাত, রিদম, আহনায় একটি করে উইকেট লাভ করে। জবাবে ব্যাট করতে নেমে মোখলেছ এবং রাকিবের বোলিং তোপের মুখে ২৪ ওভার ৪ বলে মাত্র ৭৭ রানে অলআউট হয় আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাই স্কুল।

এতে অল্প পুঁজি নিয়ে ৪ রানের জয় পায় পুলিশ লাইন্স একাডেমী ফর ক্রিয়েটিভ এডুকেশনের ক্রিকেটাররা। আইডিয়ালের পক্ষে অলরাউন্ডার সিফাত সর্বোচ্চ ৩০ রান এবং উইকেট কিপার কৌশিক ১১ রান ছাড়া আর কেউ ডাবল ফিগারে পৌঁছাতে পারেনি। অতিরিক্ত থেকে আসে ২০ রান। পুলিশ লাইন্স একাডেমীর বোলার মোখলেছ ৬ ওভার ৪ বল করে ২ মেডেনসহ ১৯ রানে প্রতিপক্ষের ৬ উইকেট দখলে নেয়। এছাড়া রাকিব ৪ ওভারে ৯ রান দিয়ে ২টি, নুরনবী এবং নীড় ২১ রানে ১টি করে উইকেট লাভ করে। অপর এক ব্যাটসম্যান রানআউটের ফাঁদে কাটা পড়ে।

উল্লেখ্য, বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় শেরপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় এবার জেলার ৪টি স্কুল দল অংশগ্রহণ করছে। স্কুলগুলো হলো-সরকারি ভিক্টোরিয়া একাডেমী, নবারুণ পাবলিক স্কুল, পুলিশ লাইন্স একাডেমী ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস) এবং আইডিয়াল প্রিপারেটরি এন্ড হাই স্কুল।

প্রাথমিক পর্বে স্কুলগুলো রাউন্ড রবীন লীগ ভিত্তিতে খেলার পর সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ২ দল ফাইনালে মোকাবেলা করবে। প্রতিটি দলের জন্য বিসিবির পক্ষ থেকে পার্টিসিপেশন মানি ছাড়াও চ্যাম্পিয়ন ও রানারআপ দলের জন্য ট্রফি এবং প্রাইজমানি প্রদান করা হবে। ম্যান অব দি ফাইনালের জন্য থাকবে বিশেষ পুরষ্কার। অংশগ্রহণকারী প্রতিটি দলে নিজের স্কুলের খেলোয়াড় ছাড়াও টুর্নামেন্টে অংশ নিতে না পারা স্কুলগুলোর ৫ জন খেলোয়াড় অংশ নেওয়ার সুযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *