শেরপুরে দীর্ঘ ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ সভা

শেরপুরে দীর্ঘ ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ সভা

স্টাফ রিপোর্টার :শেরপুরে দীর্ঘমেয়াদী ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে ধর্মীয় নেতৃবৃন্দকে এগিয়ে আহবান জানিয়েছেন পরিবার-পরিকল্পনা কর্মকর্তারা। ১৬ মে মঙ্গলবার সকালে শহরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ধর্মীয় নেতৃবৃন্দ ও মসজিদ কমিটির সদস্যদের নিয়ে আয়োজিত এক অবহিতকরণ কর্মশালায় ওই আহবান জানানো হয়। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রাম ওই কর্মশালার আয়োজন করে।
ওইসময় পরিবার গঠনে পবিত্র কুরআনের বিধান তুলে ধরা হয়। এতে বলা হয় সুখী পরিবার গঠন করতে ইসলাম অনুমতি দিয়েছে এবং সেইসাথে অনাকাঙ্খিত গর্ভধারণ নিষিদ্ধ করেছে।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মো. রায়হানুল ইসলাম। কর্মশালায় বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন পরিবার-পরিকল্পনা অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম তালুকদার।
সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোহাই মোনুল ইসলাম প্রমুখ।
কর্মশালায় জেলা সদরের ৪০টি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, সভাপতি-সম্পাদকসহ শতাধিক ধর্মীয় নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *