শেরপুরে আদালতের আদেশ অমান্য করে কমিটি গঠন: প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেরপুরে আদালতের আদেশ অমান্য করে কমিটি গঠন: প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: শেরপুরে অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ঢাকা -৪৫৮৮ সংগঠনটির একাংশ আদালতের আদেশ অমান্য করে কমিটি গঠন করার অ‌ভি‌যোগ এ‌নে এর প্রতিবা‌দে সংবাদ সম্মেলন করেছে । বৃহস্পতিবার (২৫ মে) রাতে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে আ‌য়ো‌জিত সংবাদ সম্মেলনে নয়া ওই ক‌মি‌টি‌কে অ‌বৈধ ব‌লে আঙ্খা‌য়িত ক‌রেন সংগঠন‌টির চলমান কমিটির দাবিদার নির্বা‌চিতরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওই সংগঠনটির সভাপতি মো. সজিবুল আলম সুজন।

এসময় উপ‌স্থিত ছি‌লেন, সংগঠনের এ অংশের সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন, সহ-সভাপতি মোঃ আরিফুর ইসলাম অপু, সহ- সাধারণ সম্পাদক মোঃ আঃ হান্নান, সাংগঠনিক সম্পাদক মোঃ মোতালেব হোসেন, প্রচার সম্পাদক বাবুল মিয়া, সদস্য মোঃ আবু হানিফ মিয়া।

মো. সজিবুল আলম সুজন বলেন, শেরপুরে অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়ন রেজিঃনং ঢাকা -৪৫৮৮ সংগঠনটির নেতৃবৃন্দের মাঝে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। এ নিয়ে যেকোন সময় বড় ধরনের সংঘাতের সৃষ্টি হতে পারে। বিরাজমান দুটি গ্রুপের নির্বাচন প্রক্রিয়া নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। দ্বন্দ্ব নিরসনের জন্য স্থানীয় জনপ্রতিনিধি নেতৃবৃন্দ এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।

তিনি বলেন, অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়ন রেজিঃনং ঢাকা -৪৫৮৮ সংগঠনের নেতা ওয়াজকরুনী, রহমাত আলী শ্রমিকদের একাংশদের নিয়ে অবৈধভাবে একটি সাধারণ সভা করেছে । সভায় নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সাধারণ শ্রমিকরা প্রস্তাব করেন। এরই অংশ হিসেবে ওইদিনই নির্বাচন পরিচালনা করার জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেইসাথে আগামী ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়।
কিন্তু এ সংগঠনের কমিটি গঠন নিয়ে আদালতে মামলা চলমান থাকায় আঞ্চলিক শ্রম দপ্তর ময়মনসিংহ থেকে নির্বাচনী বিষয়ে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কমিটি গঠন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

এঘটনায় সংগঠনটির বর্তমান সভাপতি মো. সজিবুল আলম সুজন মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আদেশ এবং শ্রম মন্ত্রনালয়ের নির্দেশ অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া বন্ধ করার জন্য শেরপুর জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।

এরপরেও অবৈধভাবে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির কোন বৈধতা নেই বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে কমিটি গঠন নিয়ে এ শ্রমিক সংগঠনটি দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। এনিয়ে যেকোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে অনেকেই আশঙ্কা প্রকাশ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *