রাতভর হাঁস খেয়ে ধরা পড়লো বিশাল অজগর!

রাতভর হাঁস খেয়ে ধরা পড়লো বিশাল অজগর!

নিজস্ব প্রতিবেদক||বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামের আবদুর রাজ্জাক হাওলাদারের বাড়ি থেকে বিশাল আকৃতির একটি অজগর সাপ উদ্ধার করেছেন কমিউনিটি প্যাট্রোলিং গ্রুপের (সিপিজি) সদস্যরা।

বুধবার (১ জুন) সকালে রাজ্জাক হাওলাদারের হাঁসের ঘর থেকে থেকে সাপটিকে উদ্ধার করা হয়। রাতভর তিনটি রাজহাঁস ও একটি পাতি হাঁস খেয়ে সাবাড় করেছে অজগরটি। পরে দুপুরের দিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে সাপটিকে।

রাজ্জাক হাওলাদার বলেন, “সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাকাডাকিতে আমাদের ঘুম ভাঙ্গে। বুঝতে পারি হাসের খোপে কিছু একটা প্রবেশ করেছে। খোপের মুখ খুলে দেখতে পাই একটি বিশাল অজগর। মনে হয় রাতের কোন একসময় অজগরটি হাঁসের খোপে প্রবেশ করেছে। রাতভর তিনটি রাজহাস ও একটি পাতি হাস খেয়েছে অজগরটি। পরবর্তীতে সিপিজি’র সদস্যদের খবর দিলে তারা এসে অজগরটি উদ্ধার করে।”

সাপটির বিষয়ে সিপিজির দলনেতা মো. খলিল জমাদ্দার জনবাণীকে বলেন, “হাঁসের খোপ থেকে ধরে বাইরে আনার পর অজগরটির মুখ থেকে চারটি হাঁসের মরদেহ বেরিয়ে আসে।”

এ বিষয়ে পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জনবাণীকে বলেন, “লোকালয় থেকে একটি অজগর উদ্ধার করা হয়েছে। অজগরটি ১২ ফুট লম্বা এবং ওজন প্রায় ১৬ কেজি। পরে অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *