নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু:সত্যবয়ান

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু:সত্যবয়ান

নকলা সংবাদদাতা : শেরপুর জেলার নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরাতন ভবনের নিচ তলায় (পিছনের ভবনে) প্রথম বারের মতো ওই ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিন স্থাপন করা হলো। এ উপলক্ষে ৬ ফেব্রুয়ারি সোমবার সকালে ওই মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মাহমুদুল হাসান, জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মো. আসাদুজ্জামান, সহকারী সার্জন ডা. মনিরা ইয়াসমিন মিনি, ডা. আইরিন জাহান প্রীতি ও ডা. ইয়ামুন নাহার, মেডিকেল টেকনোলোজিস্ট আবু কাউছার বিদ্যুৎ, নার্স সুপারভাইজার রিনা বেগমসহ বিপুল রবিদাস, মিডওয়াইফাই, নার্স, স্বাস্থ্য সহকারীবৃন্দ, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা ও সেবাগ্রহিতারা উপস্থিত ছিলেন।

সেই ১৯৭৮ সালে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার পরে স্বাস্থ্যসেবা ডিজিটালাইজেশনের অংশ হিসেবে ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম শুরু হওয়ায় ডিজিটাল স্বাস্থ্য সেবায় আরেকধাপ এগিয়ে গেল বলে মনে করছেন সুশীল সমাজ।

এদিন হাসপাতালের স্টোর রুমটিও আধুনিক সাজে সজ্জিত একটি কক্ষে স্থানান্তর করা হয়। সবশেষে ৫০ শয্যা বিশিষ্ট নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত এএনসি, পিএনসি কর্ণারের সেবা কার্যক্রমের বর্ষপূর্তী উপলক্ষে কেক কেটে বর্ষপূর্তী উদযাপন করা হয়। উল্লেখ্য, নকলা হাসপাতালে গত এক বছরে (২০২২ সাল) ৮৬০টি স্বাভাবিক ডেলিভারী সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *