নকলায় সম্প্রসারণ মাঠ সফরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

নকলায় সম্প্রসারণ মাঠ সফরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

নকলা সংবাদদাতা : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বি.এস-সি (এজি)-এর ৪র্থ বর্ষের ১ম সেমিস্টারের ৪২ জন শিক্ষার্থী সম্প্রসারণ মাঠ সফর উপলক্ষে শেরপুরের নকলায় অবস্থান করছেন।

তারা ২১ মে রবিবার থেকে ২৬ মে শুক্রবার পর্যন্ত নকলায় অবস্থান করবেন এবং উপজেলার বিভিন্ন কৃষি মাঠ ও প্রদর্শনী সমূহ পরিদর্শন করবেন। তারা বর্তমানে কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের আওতায় সপ্তাহ ব্যাপী সম্প্রসারণ মাঠ সফর প্রোগ্রামে উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ে সংযুক্তিতে রয়েছেন।

এই সফরের মাধ্যমে শিক্ষার্থী উপজেলা কৃষি অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উপজেলার কৃষির বর্তমান অবস্থা, সমস্যা, সমাধান ও সম্ভাবনার বিষয়ে বাস্তব জ্ঞান লাভ করছেন। তাদের সফর সংশ্লিষ্ট সকল কাজে সর্বক্ষণিক তত্ত্বাবধানসহ সার্বিক সহযোগিতা করছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও কৃষিবিদ মোহাম্মদ শাহীন রানাসহ উপজেলায় কর্মরত অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন।

এই সফরের সার্বিক দিক নির্দেশনায় তাদের সাথে মাঠে আছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্ল্যান্ট প্যাথলজি বিভাগের প্রভাষক কৃষিবিদ হোসেন আলী ও কৃষি সম্প্রসারণ বিভাগের অধ্যাপক কৃষিবিদ মো. জুলফিকারসহ অনেকে। এই সফর লব্ধ জ্ঞান র্স্মাট বাংলাদেশ বিনির্মানে কার্যকর ভূমিকা রাখবে বলে কৃষি কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *