ঝিনাইগাতী উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমূক্ত ঘোষণা

ঝিনাইগাতী উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমূক্ত ঘোষণা

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী সংবাদদাতা: সারা দেশে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে আশ্রয়ন প্রকল্প-২ এর ৪র্থ পর্যায়ে ভূমি ও গৃহ প্রদানের মাধ্যমে শেরপুর জেলার ৩টি উপজেলাকে ভূমিহীন মূক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ মার্চ বুধবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী বঙ্গভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ ঘোষনা দেন। জেলার ভূমিহীন মূক্ত উপজেলাগুলো হচ্ছে, নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী।

এ উপলক্ষে ঝিনাইগাতী মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক সাহেলা আক্তার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। এসময় সহকারি কমিশনার আশরাফুল কবীর, ওসি(তদন্ত) আবুল কাশেম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার শামসুল হক, উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল, একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম,উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান, উপকারভোগী, সুধীমহল,সংসদ সদস্যের প্রতিনিধি সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের শেরপুর জেলার নকলা উপজেলায়-১৫০টি, নালিতাবাড়ী উপজেলায়-৪৭৫টি ও ঝিনাইগাতী উপজেলায়-৭৫টি ঘর ভূমিহীন ও গৃহহীনদেরকে হস্তান্তর করা হয়। এর মাধ্যমে শেরপুর জেলার ১ম- ৪র্থ পর্যায় পর্যন্ত সর্বমোট ১৮৭০টি ভূমিহীন-গৃহহীন ও আশ্রয়হীন তৃণমূল, প্রান্তিক পরিবার পুনর্বাসিত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *