ঝিনাইগাতীতে মাদক সেবনের অপরাধে মাদকসেবী শহিদুলের ৪৫ দিনের কারাদন্ড

ঝিনাইগাতীতে মাদক সেবনের অপরাধে মাদকসেবী শহিদুলের ৪৫ দিনের কারাদন্ড

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী সংবাদদাতা: শেরপুরের ঝিনাইগাতী উপজেলা সদরে মাদক সেবনের অপরাধে শহিদুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৪৫ দিনের কারাদন্ড

এবং ৫০ টাকা অর্থদণ্ডে দন্ডিত করেছেন ভ্রাম্যমান। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর। দন্ডিত শহিদুল ইসলাম উপজেলা সদরের বন্দভাটপাড়া গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, ১ জুন বৃহস্পতিবার দুপুরে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর ঝিনাইগাতী উপজেলার খৈলপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে।
এসময শহিদুল ইসলাম মাদক সেবন করে চিৎকার চেঁচামেচি করে জনশান্তি বিনষ্ট করা সহ তার পকেট থেকে ৫ গ্রাম হিরোইন উদ্ধার করা হয়। এসময় শেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক মো. জসিম উদ্দিন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ৩৬(৫) ধারার অপরাধে অভিযুক্ত মো. শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করেন।
এ অভিযোগের প্রেক্ষিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারা অনুযায়ী শহিদুল ইসলামকে ৪৫ দিনের কারাদন্ড এবং ৫০ টাকা অর্থদণ্ডে দন্ডিত করেন ভ্রাম্যমান।

এসময় ঝিনাইগাতী থানা পুলিশ, শেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, “সরকার ২০৪১ সালের মধ্যে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার পরিকল্পনা গ্রহণ করেছে। মাদক সেবনের মাধ্যমে একদিকে যেমন স্বাস্থ্য ও অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হয় তেমনি একটি পরিবারে অশান্তি নেমে আসে। এজন্য তিনি মাদকের বিরুদ্ধে কাজ করার জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরো জানান, জনস্বার্থে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ইতিপূর্বেও তিনি দুই মাদক সেবিকে এক মাসের কারাদন্ডাদেশ দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *