ঝিনাইগাতীতে অবৈধ ভাবে বালু উত্তোলনে দায়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড!

ঝিনাইগাতীতে অবৈধ ভাবে বালু উত্তোলনে দায়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড!

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী সংবাদদাতা: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের সারিকালীনগর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আজাদ মিয়া নামে এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দন্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৮ জুন বৃহস্পতিবার দুপুরে এ দন্ডাদেশ দেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর। দন্ডিত ব্যক্তি উপজেলার সদর ইউনিয়নের সারিকালিনগর গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সদর ইউনিয়নের সারিকালীনগর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করে আজাদ মিয়া। এমন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর উপজেলার তাওয়াকুচা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আসামী আজাদ মিয়াকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারা অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর বলেন, “জনস্বার্থে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে”।

উক্ত অভিযানে থানা পুলিশ সহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় জনতা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *