জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ- স্বাগতিক শেরপুরকে হারিয়ে চুড়ান্তপর্বে কিশোরগঞ্জের মেয়েরা

জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ- স্বাগতিক শেরপুরকে হারিয়ে চুড়ান্তপর্বে কিশোরগঞ্জের মেয়েরা

স্টাফ রিপোর্টার: জেএফএ অনুর্ধ্ব-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপে স্বাগতিক শেরপুর জেলাকে হারিয়ে চুড়ান্ত পর্বে উন্নীত হয়েছে কিশোরগঞ্জের মেয়েরা। ৪ জুন রবিবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ভেন্যুর ফাইনালে নয়জন নিয়ে খেলেও কিশোরগঞ্জ জেলা দল ১-০ হারিয়েছে শেরপুর জেলা দলকে। কিশোরগঞ্জের পক্ষে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার মারিয়া খাতুন। বয়সজটিলতার কারণে শেরপুরের ১১ জনের দলের বিপক্ষে নয়জন নিয়ে খেলতে নামে কিশোরগঞ্জ জেলা দল। প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে শেরপুরের মেয়েরা। এসময় অন্তত; ৭টি সহজ গোলের সুযোগ নষ্ট করে তারা। বিরতির পরও শেরপুর জেলা দল প্রাধান্য বিস্তার করলেও শেরপুরের মেয়েরা গোল আদায় করতে পারেনি। পক্ষান্তরে কিশোরগঞ্জের মেয়েরা দু’টি সুযোগের একটি কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধের ২৫ মিনিটের সময় মিডফিল্ডার মারিয়া’র লম্বা শটে মাটি কামড়ানো শট জালে প্রবেশ করলে ১-০ গোলে এগিয়ে যায়। গোল খাওয়ার পর শেরপুরের মেয়েরা আক্রমণে ঝাপিয়ে পড়ে এবং ৩টি গোলের সুযোগ নষ্ট করায় ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। ভেন্যু ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ায় রাজশাহীতে মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে কিশোরগঞ্জ জেলা দল।
খেলা শেষে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ। চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন। এসময় জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার, ডিএফএ সাধারণ সম্পাদক হাকিম বাবুল, সহ-সাধারণ সম্পাদক এএসএম রুহুল হায়দার শামীম, বাফুফে প্রতিনিধি মানস বোস বাবুরাম, বয়সভিত্তিক কোচ আলতাফ হোসেন সহ ডিএফএ এবং ডিএসএ ও দুই দলের কোচ, কর্মকর্তা, খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতিভা অন্বেষণের লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কমিটি ফর ওমেন্স ফুটবলের ব্যবস্থাপনায় শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে গত ২ জুন থেকে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম আঞ্চলিক ভেন্যুতে ৫টি জেলা দল জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপের খেলায় অংশগ্রহণ করে। দলগুলো হলো-স্বাগতিক শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও নেত্রকোনা জেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *