চট্টগ্রামে ট্রেন ও মাইক্রো বাসের সংঘর্ষে ১২ জনের প্রাণহানি||সত্যবয়ান

চট্টগ্রামে ট্রেন ও মাইক্রো বাসের সংঘর্ষে ১২ জনের প্রাণহানি||সত্যবয়ান

চট্টগ্রামে ট্রেন ও মাইক্রো বাসের সংঘর্ষে ১২ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আরো ২ জন গুরুতর আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের
পরিচয় পাওয়া যায়নি।

শুক্রবার (২৯ জুলাই) দুপুর দেড়টার দিকে মিরসরাইয়ের বড়তাকিয়া রেল স্টেশনে মহানগর প্রভাতি ট্রেনের সঙ্গে পর্যটকবাহী মাইক্রোবাসের এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা সবাই খৈয়াছড়া ঝরণা দেখতে যাচ্ছিল বলে পুলিশ জানায়।

মিরসরাইয়ের ইউএনও মিনহাজুর রহমান জানান, “হাটহাজারী থেকে আসা ওই মাইক্রোবাসে মোট ১৪ জন ছিলেন।”

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণা এলাকায় রাস্তা পার হওয়ার সময়ে মাইক্রোবাসকে ধাক্কা দেয় চট্টগ্রাম অভিমুখী একটি ট্রেন। ট্রেনটি ওই মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার সামনে নিয়ে যায়। ট্রেনটি বর্তমানে মিরসরাইয়ে আটকে আছে বলে জানা গেছে।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, “পর্যটকবাহী একটি মাইক্রোবাসের সঙ্গে প্রভাতি ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হয়েছেন। তবে বিস্তারিত এখনও জানি না।”

এ প্রসঙ্গে চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, “দুর্ঘটনায় নিহতরা খৈয়াছড়া ঝর্ণা দেখে ফেরার পথে তাদের মাইক্রোবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১২ জন যাত্রী নিহত হয়েছেন।”

রেল কর্মকর্তা আনসার আলী বলেন, “ট্রেন আসায় গেইটম্যান সাদ্দাম বাঁশ ফেলেছিলেন। কিন্তু মাইক্রোবাসটি বাঁশ ঠেলে ক্রসিংয়ে উঠে পড়ে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *