ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে||সত্যবয়ান

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে||সত্যবয়ান

তথ্যপ্রযুক্তি ডেস্ক | |ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে হোয়াটসঅ্যাপ হয়ে উঠেছে দৈনন্দিন জীবনের অংশ হয়ে উঠেছে। বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ও জনপ্রিয় মেসেজিং অ্যাপ এটি। প্রিয়জন থেকে শুরু করে সহকর্মী, যোগাযোগের প্রাথমিক মাধ্যম হয়ে উঠেছে এই মেসেজিং অ্যাপ।

তবে প্ল্যাটফর্মটি ব্যবহারের জন্য সবার আগে যেটি প্রয়োজন তা হচ্ছে ইন্টারনেট। ঘরে থাকলে ওয়াই-ফাই, বাইরে ফোনের ডাটাই ভরসা। তবে এখন ফোনে ইন্টারনেট না থাকলেও হোয়াটসঅ্যাপে কানেক্ট থাকতে পারবেন।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে এবার ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলেও হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। এমন কি ফোন বন্ধ থাকলেও করা যাবে মেসেজ। এই জন্য নতুন অ্যাপ এনেছে মেটার মালিকানাধীন সাইটটি। এজন্য যা করবেন-

>> কম্পিউটারে মাইক্রোসফট স্টোর থেকে নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ ডাউনলোড করে নিন।

>> এবার কিউআর কোড স্ক্যান করে লগ ইন করুন। একবার এই অ্যাপ কম্পিউটার থেকে লগ ইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট না থাকলেও কম্পিউটার থেকে এই মেসেজিং অ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে।

>> সেক্ষেত্রে কম্পিউটার অথবা ল্যাপটপে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

তবে বিগত কয়েক মাস আগেই এই ফিচার নিয়ে হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপ। শুধু বিটা টেস্টারদের জন্যই ফিচারটি এনেছিল তারা। ফলে সীমিত সংখ্যক মানুষ এতদিন এই ফিচার ব্যবহার করতে পারতেন। এবার সব গ্রাহকদের এই ফিচার ব্যবহারের সুযোগ দিচ্ছে প্ল্যাটফর্মটি। এজন্য আগের অ্যাপ ডিলিট করে নতুন অ্যাপ ইনস্টল করার পরামর্শ দিয়েছে হোয়াটসঅ্যাপ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *