ইচ্ছা পূরণ হতে চলেছে স্মিথের

ইচ্ছা পূরণ হতে চলেছে স্মিথের

খেলা ডেস্ক: টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ডেভিড ওয়ার্নার। এরই মধ্যে আলোচনার জন্ম নেয়, তার জায়গায় ওপেনিং করবেন কে। সেই আলোচনায় উঠে আসে স্টিভেন স্মিথের নাম। এত দিন এই জায়গায় ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশর নামই বেশি শোনা গেছে।

কিন্তু স্মিথ নিজে থেকেই ওপেনিং করার ইচ্ছার কথা জানিয়েছিলেন। শেষ পর্যন্ত তার ইচ্ছা পূরণ হতে চলেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে শুরুতেই ব্যাটিং করবেন স্মিথ। অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের নির্বাচক জর্জ বেইলি তা নিশ্চিত করেছেন।

আগামী বুধবার অ্যাডিলেইডে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট। সপ্তাহখানেক আগেই এই ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছে অজিরা। এদিন নির্বাচকরা নিশ্চিত করেছেন, উসমান খাজার সঙ্গে উদ্বোধনী জুটিতে ব্যাট করবেন স্মিথ। ১০৫ টেস্টের ক্যারিয়ারে এবারই প্রথম টেস্ট ক্রিকেটে ওপেনিং করবেন এই ব্যাটার।

তাই তার জন্য এটা চ্যালেঞ্জও বটে। নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘স্টিভেন স্মিথ ওপেনিং করবে এবং ক্যামেরুন গ্রিনে চারে নেমে যাবে। স্মিথ অনুপ্রাণিত এবং উজ্জীবিত। ওপেনিং করতে আগ্রহী।
এটি তার জন্য একটি চ্যালেঞ্জ, যা এমন কিছু… সে মনে করে, সে করতে পারবে।

একই দিন আরেকটি সুখবর পেয়েছেন স্মিথ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন তিনি। প্যাট কামিন্সকে বিশ্রাম দেওয়ায় নেতৃত্বের সুযোগ পাচ্ছেন স্মিথ। ওয়ানডে সিরিজে আরো বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল মার্শ, মিচেল স্টার্ক ও জস হ্যাজলউডকে। প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন ল্যান্স মরিস। বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *