শেরপুরে প্রথম বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধন

শেরপুরে প্রথম বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধন

বুলবুল আহম্মেদ: শেরপুরে প্রথম বিভাগ ক্রিকেট লীগ খেলার উদ্বোধন করা হয়েছে।১৪ মে রোববার সকাল ১০ ঘটিকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে উদ্বোধনী ওই খেলার শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল ইসলাম।

উদ্বোধনের পর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল ইসলাম খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন এবং কুশল বিনিময় করেন।

উদ্বোধনী খেলায় শুরুতে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় মনিরুল ইসলাম বলেন,খেলাধুলা মানে মনের প্রশান্তির জায়গা।খেলাধুলার মাধ্যমে একটি পর্যায় থেকে অন্য পর্যায়ে পৌঁছানো সম্ভব হয়। খেলোয়াড়দের মধ্যে নেতৃত্বদানের সক্ষমতা এবং শৃঙ্খলাবোধ তৈরি হয়।
খেলার মাঠে শৃঙ্খলা ধরে রাখা গুরুত্বপূর্ণ। বিশেষ করে ক্রিকেটে ফেয়ার প্লে অত্যন্ত জরুরি।

জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী সদস্য ও ফুটবল এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক হাকিম বাবুল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত।

এসময় তিনি বলেন, যে কোনো পরিস্থিতিতে যেন খেলার পরিবেশ নষ্ট না হয়। খেলা যাতে উপভোগ্য হয়, সে বিষয়ে সবার নজর রাখতে হবে। খেলায় প্রতিটি খেলোয়াড়ের প্রতিযোগিতামূলক আচরণের পাশাপাশি খেলোয়াড়সুলভ আচরণ করা উচিৎ।

সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, কোষাধ্যক্ষ সৈয়দ রবিউল করিম মনি, প্রথম বিভাগ ক্রিকেট লীগ খেলার স্পন্সর উত্তরা স্পেশালাইজ হাসপাতালের স্বত্বাধিকারী জোবায়ের রহমান বিপ্লব প্রমুখ।

উদ্বোধনী খেলায় অংশ নেন মিমোজা স্পোটিং ক্লাব বনাম শেরপুর ক্রিকেট ক্লাব। খেলায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শেরপর  ক্রিকেট ক্লাব। পরে ৪২ অভারে ১৫০ রানের টার্গেট ছুড়ে দেন মিমোজা স্পোটিং ক্লাবকে। এর বিপরীতে ১১২ রানে অলআউট হন মিমোজা স্পোটিং ক্লাব।

উল্লেখ্য, শেরপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দীর্ঘ ৬ বছর পর ১৪ মে রবিবার শুরু হতে যাচ্ছে প্রথম বিভাগ ক্রিকেট লীগ। জেলা ক্রীড়া সংস্থার তালিকাভুক্ত ৮টি ক্লাব এবারের প্রথম বিভাগ লীগে প্রতিদ্বন্দ্বিতা করছে। দলগুলো হচ্ছে ‘ক’ গ্রুপে মিমোজা ক্লাব, ক্রিকেট ক্লাব, কাকলি স্পোর্টিং ক্লাব ও উত্তরা স্পোর্টিং ক্লাব। ‘খ’-গ্রুপে রয়েছে খেলোয়াড় কল্যাণ সমিতি, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র, চকপাঠক ক্রীড়াচক্র ও সোনালী ক্লাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *