শেরপুরে পলিথিন ও প্লাস্টিক জাতীয় বর্জ্য ক্রয় কেন্দ্র উদ্বোধন করলেন মেয়র লিটন

শেরপুরে পলিথিন ও প্লাস্টিক জাতীয় বর্জ্য ক্রয় কেন্দ্র উদ্বোধন করলেন মেয়র লিটন

বুলবুল আহম্মেদ : “উৎসে বর্জ্য পৃথক করি, পরিচ্ছন্ন শহর গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর পৌরসভার কঠিন বর্জ্য ব্যবস্থাপনার অংশ হিসেবে অপচনশীল পলিথিন ও প্লাস্টিক জাতীয় বর্জ্য উৎসে পৃথক করে ড্রেনে বা রাস্তায় না ফেলে সংরক্ষণ করাকে উৎসাহিত করার লক্ষে শেরপুর পৌরসভার পক্ষ থেকে পলিথিন ও প্লাস্টিক বর্জ্য ক্রয় কার্যক্রম গ্রহন করা হয়।

২৪ মে বুধবার বিকেল সাড়ে ৩টায় পৌর গোডাউন (পুরাতন পৌর ভবন) সংলগ্ন ওই কার্যক্রম ও ক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এসময় মেয়র লিটন বলেন, পৌরসভার দায়িত্ব নেওয়ার পর থেকেই পরিচ্ছন্ন অভিযান চালিয়ে যাচ্ছি। দেখলাম শহর অপরিচ্ছন্ন থাকার অন্যতম কারণ যত্রতত্র পলিথিন ছড়িয়ে ছিটিয়ে থাকা। ড্রেনে পলিথিন জমে জলাবদ্ধতা তৈরি হচ্ছে। তাই পৌরশহরে আবর্জনার পলিথিনগুলো আমরা কিনে নেব।

তিনি আরো বলেন, প্লাস্টিক-পলিথিন বর্জ্য কিনে নেওয়ার এটাই প্রথম উদ্যোগ। ধীরে ধীরে প্রতিটি ওয়ার্ডে এ উদ্যোগ ছড়িয়ে দেওয়া হবে। এভাবেই শহর পলিথিনমুক্ত করব। এতে পরিবেশ যেমন রক্ষা পাবে তেমনি আবর্জনা বিক্রি করে নগদ অর্থ পাবেন শেরপুর পৌরবাসী।

জানা যায়, প্রতি বুধবার দিনব্যাপী পলিথিন ও প্লাস্টিক জাতীয় বর্জ্য ক্রয় করবেন শেরপুর পৌরসভা।

শেরপুর পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. শরিফ উদ্দিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাহিদুল ইসলাম নাহিদ, শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে পৌর নির্বাহী কর্মকর্তা মো. আবু লায়েজ বজলুল করীম, শেরপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. হাবিবুর রহমান, ৪.৫.৬ নং ওয়ার্ডের কাউন্সিলর স্মৃতি পারভীন, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ইদ্রিস আলী গেন্দাকুল, সিনিয়র সাংবাদিক সন্জিব চন্দ্র বিল্টু, জিএইচ হান্নানসহ পৌর কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *