জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে নকলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে নকলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা পর্যায়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ মে) নকলা পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটির উদ্যোগে প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুর রব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছামিউল হক মুক্তা, ধর্ম বিষয়ক সম্পাদক ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম, উপজেলা একাডেমীক সুপারভাইজার ফারহানা জাহান সিরাজীসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধান, সহকারী শিক্ষকগন ও প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা পর্যায়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের অংশগ্রহনে হামদ/না’ত, কেরাত, বাংলা রচনা, রবীন্দ্র সংঙ্গীত, নজরুল সঙ্গীত ও লোক সঙ্গীত, জারী গান, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক, দেশাত্ববোধক গান ও উচ্চাঙ্গ সঙ্গীত, তাৎক্ষণিক অভিনয়, উচ্চাঙ্গ ও লোক নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠত্ব যাচাই বাছাই উপ-কমিটি কর্তৃক আবেদন সমূহ যাচাই-বাছাই পূর্বক শ্রেষ্ঠ স্কাউট ও শ্রেষ্ঠ গার্ল গাইড, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক ও শ্রেষ্ঠ গার্ল গাইড শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও শ্রেষ্ঠ গার্ল গাইড গ্রুপ, শ্রেষ্ঠ রোবার, শ্রেষ্ঠ রোবার শিক্ষক ও শ্রেষ্ঠ রোবার গ্রুপ, শ্রেষ্ঠ শিক্ষার্থী (বিদ্যালয়, কলেজ, মাদরাসা, কারিগরি শাখা), শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (বিদ্যালয়, কলেজ, মাদরাসা, কারিগরি শাখা), শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (বিদ্যালয়, কলেজ, মাদরাসা, কারিগরি) নির্বাচন করা হবে। পরে উপজেলার শ্রেষ্ঠরা নির্ধারিত দিন-তারিখে শেরপুর জেলা ভ্যানুতে প্রতিযোগিতায় অংশ গ্রহন করবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *