গত ২৪ ঘণ্টায় ২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘণ্টায় ২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

সত্যবয়ান ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি হন ২১ জন ও বিভাগীয় হাসপাতালে ৫ জন। মোট ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮৬ জনে দাঁড়িয়েছে। রাজধানী ঢাকায় ৬৮ জন ও ঢাকার বাইরে ১৮ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম ও স্বাস্থ্য তথ্য ইউনিটের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট ভর্তিকৃত ২৯ জনের মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত ৫ জন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১১ জন এবং খুলনা বিভাগে ৫ জন ভর্তি হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৯ নভেম্বর পর্যন্ত সর্বমোট ১ হাজার ১৫৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। ১ হাজার ৬২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা গ্রহণ করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত মাসিক পরিসংখ্যানে দেখা যায়, জানুয়ারিতে ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৪৫, মার্চে ২৭, এপ্রিলে ২৫, মে-তে ১০, জুনে ২০, জুলাইয়ে ২৩, আগস্টে ৬৮, সেপ্টেম্বরে ৪৭, অক্টোবরে ১৬৩ এবং নভেম্বরে ৫২৮ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মোট ডেঙ্গু রোগীদের মধ্যে ৩ জনের মৃত্যু নিশ্চিত হয়েছে। এর মধ্যে আগস্টে একজন ও অক্টোবরে দুজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *