কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে ব্রাজিল

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। সেমি ফাইনালে যাওয়ার লড়াইয়ে আজ লাস ভেগাসে নির্ধারিত ৯০ মিনিটে কোনো গোল করতে পারেনি দুই দল। গোলশূন্য সমতায় খেলা শেষ হওয়ায় টাইব্রেকারে গড়ায় ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে সেমি ফাইনালে উঠে গেল বিয়েলসার শিষ্যরা।

একের পর এক ফাউলে পুরো ৯০ মিনিট জুড়ে দর্শকদের জন্য উপভোগ্য ফুটবল উপহার দিতে পারল না কোন দলই। প্রথমার্ধের শুরুতে সেভাবে আক্রমণেও যেতে পারেনি ব্রাজল। অন্যদিকে প্রতিপক্ষের রক্ষণভাগকে বেশ চাপে রেখেছিল উরুগুয়ে। ম্যাচের ১৮তম মিনিটে ডারইউন নুনেজের দুর্দান্ত এক হেড রুখে দেন ব্রাজিলের ডিফেন্ডাররা।

এক মিনিট পর কর্নার থেকে আসা বল মাথিয়াস ওলিভেরা মাথায় লেগে গোলবারের বাইরে দিয়ে চলে যায়। ম্যাচের ৩৫তম নুনেজের হেড গোলবারের সামান্য উপর দিয়ে চলে গেলে আবারো গোল বঞ্চিত উরুগুয়ে হলে কাউন্টার  অ্যাটাকে যায় ব্রাজিল। তবে  গোলকিপারকে পরাস্ত করতে ব্যর্থ হয় রাফিনিয়া। ইনজুরি টাইমেও সুযোগ পেয়েছিল রাফিনিয়া, কিন্তু আবারো বাধা হয়ে দাঁড়ায় উরুগুয়ের গোলকিপার।

শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর চলতে থাকে একের পর এক ফাউল। ৭৪ মিনিটে নান্দেজ লাল খেয়ে ১০ জনের দলে পরিণত হয় উরুগুয়ে। রদ্রিগোকে পেছন থেকে এসে বিপদজনক ট্যাকল করেন নান্দেজ। রেফারি শুরুতে হলুদ কার্ড দিলেও ভিএআর দেখার পর এই ফাউলে আসে লাল কার্ড।

তবুও সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রাজিল। গোলশূণ্য শেষ হয় খেলাটি। খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে ব্রাজিলের মিলিতাও আর ডগলাস লুইস শট মিস করলে ৪-২ ব্যবধানে হেরে কোপা আমেরিকার  কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়তে হয় সেলেসাওদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *